Advertisement
০৪ মে ২০২৪
TMC

পঞ্চায়েত ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেনই, কাকদ্বীপে ‘তৃণমূল প্রার্থী’র নামে শুরু প্রচার!

অনামিকার দাবি, ব্লক নেতৃত্বের পক্ষ থেকে তাঁর নাম ঘোষণা করা হয়েছে। এলাকায় এলাকায় তিনি নিজে না গেলেও দলের কর্মী-সমর্থকেরা নিজেদের মতো করে প্রচার শুরু করে দিয়েছেন।

Campaigning with TMC Candidate name in Kakdwip

পোস্টারে লেখা, ‘‘মাননীয় শ্রী মন্টুরাম পাখিরার আশীর্বাদধন্য ঋষি বঙ্কিম গ্রাম পঞ্চায়েতের ১৪২ নম্বর বুথে তৃণমূল মনোনীত প্রার্থী অনামিকা বাগ।’’ —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাকদ্বীপ শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১৮:৩৮
Share: Save:

তৃণমূলের শীর্ষ নেতৃত্ব জানিয়েছেন পঞ্চায়েত ভোটে প্রার্থী ঠিক করবেন স্বয়ং নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার ভার্চুয়াল বৈঠকেও এ নিয়ে জেলা নেতৃত্বকে নির্দেশ দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু অন্য ছবি ধরা পড়ল দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপে। সেখানে পঞ্চায়েত ভোট নিয়ে বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে তৃণমূলের ‘প্রার্থী’র নামের পোস্টার।

সোমবার কাকদ্বীপ বিধানসভার ঋষি বঙ্কিম গ্রাম পঞ্চায়েতের ১৪২ নম্বর বুথে এমনই নানা পোস্টার পড়েছে। গোবিন্দপুর ১৪২ নম্বর বুথ থেকে আসন্ন পঞ্চায়েত ভোটে তৃণমূলের প্রার্থী হচ্ছেন অনামিকা বাগ। এই মর্মে পোস্টার পড়েছে এলাকায়।

ভোটের দিন ঘোষণা হয়নি। তৃণমূলের শীর্ষ নেতৃত্বের তরফেও আসন্ন পঞ্চায়েত নির্বাচনে কোনও প্রার্থিতালিকা ঘোষণা হয়নি। তবুও কেন তাঁর নাম প্রার্থী হিসাবে প্রচার করা হচ্ছে? অনামিকার দাবি, ব্লক নেতৃত্বের পক্ষ থেকে তাঁর নাম ঘোষণা করা হয়েছে। এলাকায় এলাকায় তিনি নিজে না গেলেও দলের কর্মী-সমর্থকেরা নিজেদের মতো করে প্রচার শুরু করে দিয়েছেন।

কয়েকটি পোস্টারে লেখা আছে, ‘‘মাননীয় শ্রী মন্টুরাম পাখিরার আশীর্বাদধন্য ঋষি বঙ্কিম গ্রাম পঞ্চায়েতের ১৪২ নম্বর বুথে তৃণমূল মনোনীত প্রার্থী অনামিকা বাগ।’’ এ নিয়ে কাকদ্বীপের বিধায়ক মন্টুরামকে একাধিক বার ফোন করা হয়েছে। তবে তিনি ফোন ধরেননি। অন্য দিকে, এই ‘প্রার্থী ঘোষণা’ নিয়ে সুন্দরবন জেলার তৃণমূলের সভাপতি জয়দেব হালদার বলছেন, তার এ সব কিছুই জানা নেই। তিনি বলেন, ‘‘শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে তো কোনও প্রার্থিতালিকা ঘোষণা করা হয়নি, তার পরও কী ভাবে প্রার্থীর নাম দিয়ে প্রচার হচ্ছে, তা তিনি জানেন না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Panchayat Elction Candidature
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE