Advertisement
৩০ এপ্রিল ২০২৪
barrackpur

Barrackpur: ‘রেফার’ অসুখ! পরিষেবায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, ব্যারাকপুরের হাসপাতাল পরিদর্শনে কর্তারা

ব্যারাকপুর বিএন বোস মহকুমা হাসপাতালের বিরুদ্ধে একের পর এক অভিযোগ জমা পড়েছে। যা নিয়ে মুখ্যমন্ত্রী উষ্মা প্রকাশ করেন বলে সূত্রের খবর।

পরিদর্শকরা রেজিস্টার খাতা খতিয়ে দেখেন।

পরিদর্শকরা রেজিস্টার খাতা খতিয়ে দেখেন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ১০:১৫
Share: Save:

গত কয়েক দিন ধরে ব্যারাকপুর মহকুমা এলাকার বিএন বোস হাসপাতালের স্বাস্থ্য ব্যবস্থার পরিষেবা নিয়ে একের পর এক অভিযোগ জমা পড়েছে প্রশাসনের কাছে। অভিযোগ, হাসপাতালে আসা রোগীদের ঠিক ভাবে চিকিৎসা না করেই অন্য হাসপাতালে স্থানান্তরিত করে দেওয়া হত। এই খবর পেয়ে ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশে তড়িঘড়ি হাসপাতাল পরিদর্শন করলেন রাজ্যের স্বাস্থ্য সচিব নারায়ণস্বরূপ নিগম।

অভিযোগ, বিএন বোস হাসপাতালে চিকিৎসা করা যায় এমন রোগীকেও অন্য হাসপাতালে স্থানান্তরিত করে দেওয়া হচ্ছে। দিনের পর দিন এই ‘রেফার’ অভিযোগ উঠেছে ব্যারাকপুরের সংশ্লিষ্ট হাসপাতালের বিরুদ্ধে। এমন সব অভিযোগ পেয়ে বৃহস্পতিবার স্বাস্থ্য সচিব, জেলাশাসক ও জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, বিধায়ক এবং ব্যারাকপুর পুরসভার পুরপ্রধান প্রমুখ ব্যারাকপুর বিএন বোস মহকুমা হাসপাতাল পরিদর্শন করেন। হাসপাতালের রোগী ভর্তির খাতাও খতিয়ে দেখেন স্বয়ং নারায়ণস্বরূপ। সূত্রের খবর, হাসপাতাল সুপার থেকে স্বাস্থ্যকর্মী, সবাই ভর্ৎসনার মুখে পড়েন।

সংবাদ মাধ্যমের সামনে হাসপাতাল কর্মীদের গাফিলতির কথা সরাসরি স্বীকার না করলেও হাসপাতালে যে পরিকাঠামোগত অভাব রয়েছে, সেটা মেনে নিয়েছেন স্বাস্থ্য সচিব। পাশাপাশি, রোগীরা যাতে ওই হাসপাতালেই ঠিকমতো চিকিৎসা পান, সেটাও গুরুত্বের সঙ্গে দেখা হবে বলে আশ্বাস দেন নারায়ণস্বরূপ। আবার ব্যারাকপুর বিএন বোস মহকুমা হাসপাতালে পরিকাঠামোগত অব্যবস্থার কথা স্বীকার করে নিয়েছেন পুরপ্রধান উত্তম দাসও।স্বাস্থ্য সচিব জানান, ব্যারাকপুর বিএন বোস মহকুমা হাসপাতাল থেকে চিকিৎসক এবং নার্সদের নিয়ে একটি প্রতিনিধি দলকে বাঙ্গুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালে পাঠানো হবে। সেখানকার স্বাস্থ্য ব্যবস্থার পরিকাঠামো বিষয়টি দেখে এসে তাঁরাও যাতে বিএন বোস মহকুমা হাসপাতালে তেমন ভাবে রোগীদের পরিষেবা দিতে পারেন, সেটাই লক্ষ্য।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

barrackpur Health health services 24 Parganas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE