Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: বাঘ বন্দি হয়েছে, পুলিশ ও বনকর্মীদের পুরস্কার দেওয়ার ঘোষণা মমতার, জানালেন কুর্নিশও

বুধবার সাগরে দক্ষিণ ২৪ পরগনার জেলার প্রশাসনিক বৈঠকের মঞ্চ থেকে বন দফতরের ভূয়সী প্রশংসা করেন মমতা।

পুরস্কার ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পুরস্কার ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সাগর শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ১৬:৫৯
Share: Save:

ছয় দিনের টানাপড়েনের পর বাঘকে খাঁচাবন্দি করে ছেড়ে দেওয়া হয়েছে জঙ্গলে। বন দফতরের সেই কাজকে কুর্নিশ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি বনকর্মী এবং পুলিশকর্মীদের পুরস্কার দেওয়ার ঘোষণাও করেন তিনি।
বুধবার সাগরে দক্ষিণ ২৪ পরগনার জেলার প্রশাসনিক বৈঠকের মঞ্চ থেকে বন দফতরের ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘যে টিম বাঘকে ধরতে পেরেছে, বিশেষ করে ফরেস্ট ডিপার্টমেন্ট এবং কুলতলি থানা, তাঁদের পুরস্কৃত করা হবে। খুব ভাল কাজ করেছেন তাঁরা। ৬-৭ দিন তাঁরা ঘুমোননি।’’ টানা ছয় দিন ধরে কুলতলির মেরিগঞ্জ-২ এর শেখপাড়ায় ছড়িয়ে পড়েছিল বাঘের আতঙ্ক। বার বার চেষ্টার পর অবশেষে মঙ্গলবার শেখপাড়া লাগোয়া জঙ্গলে ঘুমপাড়ানি গুলি ছুড়ে কাবু করা হয় রয়্যাল বেঙ্গল টাইগারকে। তার পর নিয়ে যাওয়া হয় ঝড়খালি ব্যাঘ্র প্রকল্পে। বুধবার সকালে পূর্ণবয়স্ক ওই পুরুষ বাঘটিকে রামগঙ্গা রেঞ্জের ধূলিভাসানি জঙ্গলে ছেড়ে দেওয়া হয়।

মৎস্যজীবীদের জন্য ক্রেডিট কার্ড চালু করেছিল রাজ্য সরকার। দক্ষিণ ২৪ পরগনা জেলার একটা বড় অংশের মানুষ মৎস্যজীবী। বুধবারের প্রশাসনিক বৈঠক থেকে সেই কার্ড প্রাপকদের সংখ্যা জানতে চান মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীকে এক আধিকারিক জানান, প্রায় ৬ হাজার মৎস্যজীবীকে ক্রেডিট কার্ড দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। বৈঠক থেকে জেলার একাধিক প্রকল্পের উদ্বোধন এবং নতুন কাজের ভার্চুয়াল শিলান্যাসও করেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Tiger Forest department police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE