Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Abhishek Banerjee

Covid-19: স্বামী বিবেকানন্দের জন্মদিনে বুধবার ৩০ হাজার কোভিড পরীক্ষা অভিষেকের কেন্দ্রে

এর আগে অভিষেক তাঁর লোকসভা কেন্দ্রে ‘ডক্টর্স অন হুইল’ পরিষেবার কথা ঘোষণা করেছিলেন। মঙ্গলবার থেকে সেই প্রকল্প চালু হয়েছে।

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ১৭:৫৭
Share: Save:

স্বামী বিবেকানন্দের জন্মদিবসে নিজের কেন্দ্র ডায়মন্ড হারবারে ৩০ হাজার করোনা পরীক্ষার করানোর কথা ঘোষণা করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবারের ওই কর্মসূচির কথা জানিয়ে একটি প্রচারপত্র প্রকাশ করেছেন অভিষেক। সেখানে লেখা, ‘আমাদের জনগণের সেবা এবং কল্যাণ বরাবরই অগ্রাধিকারের তালিকায় থাকবে।’

একই দিনে রাজ্যের কোনও লোকসভা কেন্দ্রে ৩০ হাজার কোভিড-১৯ পরীক্ষার ঘটনা সংক্রমণ মোকাবিলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করছেন চিকিৎসকদের একাংশ।

Advertisement

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত ১৫টি করোনা নিয়ন্ত্রণ (কোভিড ম্যানেজমেন্ট) সংক্রান্ত কন্ট্রোল রুমের তালিকা এবং ফোন নম্বরও প্রকাশ করা হয়েছে মঙ্গলবার। ডায়মন্ড হারবারের পাশাপাশি, বজবজ, মহেশতলা, পুজালি, ফলতা, বিষ্ণুপুর, ঠাকুরপুকুর এলাকায় রয়েছে ওই কন্ট্রোল রুমগুলি।

এর আগে অভিষেক তাঁর লোকসভা কেন্দ্রে ‘ডক্টর্স অন হুইল’ পরিষেবার কথা ঘোষণা করেছিলেন। মঙ্গলবার থেকে সেই প্রকল্প চালু হয়েছে। ওই পরিষেবার মাধ্যমে এলাকার করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য বাড়ির কাছে পৌঁছবেন চিকিৎসকরা। প্রাথমিক ভাবে সিদ্ধান্ত হয়েছে, ভ্রাম্যমাণ গাড়িতে সংক্রমিত এলাকায় পৌঁছে যাবেন চিকিৎসকরা। জেলা প্রশাসন এবং চিকিৎসকদের সংগঠন ‘প্রোটেক্ট দ্য ওয়ারিয়র’-এর সহযোগিতায় এই প্রকল্প শুরু হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.