Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

Cyclone Yaas: ইয়াস মোকাবিলায় তৎপর বারাসত হাসপাতাল, হচ্ছে রোগীর পরিজনদের খাবারের ব্যবস্থাও

নিজস্ব সংবাদদাতা
বারাসত ২৪ মে ২০২১ ১৯:৩১
হাসপাতাল চত্বরে উদ্বিগ্ন পরিজনেরা।

হাসপাতাল চত্বরে উদ্বিগ্ন পরিজনেরা।
নিজস্ব চিত্র।

উত্তর ২৪ পরগনার জেলা সদরে এক বছর আগে আমপানের অভিঘাত পড়েছিল যথেষ্টই। বিপাকে পড়েছিলেন, বারাসত হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের আত্মীয়-পরিজনেরা। এ বার ইয়াস ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতির কথা মাথায় রেখে বারাসত জেলা হাসপাতাল তাই একাধিক পদক্ষেপ করেছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে বিদ্যুৎ বিপর্যয় হলে হাসপাতালের জেনারেটর যাতে সক্রিয় থাকে, সোমবার দিনভর তার প্রস্তুতি চলেছে। ঘূর্ণিঝড়ের পরে বিদ্যুৎ বিপর্যয়ের সম্ভাবনার কথা মাথায় রেখে অতিরিক্ত একটি জেনারেটরের বন্দোবস্ত করে রাখা হয়েছে বলে জানিয়েছেন বারাসত হাসপাতালে সুপার সুব্রত মণ্ডল।

এরই পাশাপাশি তৈরি হয়েছে, স্পেশাল মেডিক্যাল টিম। প্রাকৃতিক বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত মানুষের জন্য ২৪ ঘণ্টা অপারেশন থিয়েটার খোলা থাকবে বলে জানিয়েছেন বারাসত হাসপাতালে সুপার। তিনি বলেন, “সার্জিক্যাল ওয়ার্ডে অতিরিক্ত শয্যার বন্দোবস্তও করে রাখা আছে। পাশাপাশি, হাসপাতাল চত্বরে অপেক্ষারত রোগীর আত্মীয়দের জন্য নিরাপদ আশ্রয়েরও বন্দোবস্ত করা হয়েছে।” তাঁদের জন্য রাতে ক্যান্টিনে খাবারেরও ব্যবস্থা করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালে যে সমস্ত রোগীর আত্মীয়রা রয়েছেন তাঁদের অনেকেই অবশ্য আতঙ্কে রয়েছেন। তাঁদের এক জন বলেন, ‘‘যে সব রোগীদের অবস্থা গুরুতর, তাঁদের পরিবারের সদস্যদের হাসপাতালে আসতেই হবে। আমপানের সময় অনেকেই চরম দুর্ভোগে পড়েছিলেন। উদ্বেগ তাই স্বাভাবিক।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement