Advertisement
১৬ মে ২০২৪
Cyclone Yaas

Cyclone Yaas: উত্তর ২৪ পরগনার হাদিপুরে বাড়ি বাড়ি গিয়ে ইয়াস নিয়ে সতর্কবার্তা পঞ্চায়েত প্রধানের

সাহাবুদ্দিন জানিয়েছেন, এই গ্রাম পঞ্চায়েতের বেশির ভাগ বাড়িই মাটির। ঘূর্ণিঝড়ের প্রভাবে এই বাড়িগুলো ক্ষতিগ্রস্ত হতে পারে।

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১৬:৩৯
Share: Save:

ঘূর্ণিঝড় ইয়াসের মোকাবিলা প্রস্তুত জেলা প্রশাসন থেকে শুরু করে প্রতিটি ব্লকের গ্রাম পঞ্চায়েত। কোথাও বাড়ি বাড়ি গিয়ে সতর্ক করা হচ্ছে, কোথাও আবার লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ করছে জেলা এবং স্থানীয় প্রশাসন। ইয়াস নিয়ে গ্রামবাসীদের সচেতন করতে মঙ্গলবার সকালে উত্তর ২৪ পরগনার হাদিপুরে উদ্যোগ নিতে দেখা গেল পঞ্চায়েত প্রধানকে।

ঝিকরা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান সাহাবুদ্দিন মণ্ডল, পঞ্চায়েত সদস্য কবিরুল ইসলামকে সঙ্গে নিয়ে গ্রামবাসীদের বাড়ি বাড়ি গিয়ে ইয়াস নিয়ে সতর্কবার্তা দিয়ে আসেন। সাহাবুদ্দিন জানিয়েছেন, এই গ্রাম পঞ্চায়েতের বেশির ভাগ বাড়িই মাটির। ঘূর্ণিঝড়ের প্রভাবে এই বাড়িগুলো ক্ষতিগ্রস্ত হতে পারে। তাই পরিবারগুলোকে স্থানীয় ত্রাণ শিবিরে নিয়ে আসার উদ্যোগ নেওয়া হয়েছে। বিপর্যয় মোকাবিলার জন্য একটি দলকে প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি গাট কাটার জন্য অত্যাধুনিক সরঞ্জামেরও ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন সাহাবুদ্দিন। সেই সঙ্গে পঞ্চায়েতের সব সদস্যকে এই বিপর্যয় মোকাবিলা করার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Cyclone Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE