Advertisement
২০ মে ২০২৪
Deer

Namkhana: বকখালি সমুদ্র সৈকতের কাছে হরিণ! ধরতে দৌড় লাগালেন গ্রামবাসীরা

হঠাৎ হরিণ দেখে চমকে যান অনেকে। কেউ কেউ তাকে ধরতে পিছু ধাওয়া করে। খবর পেয়ে ছুটে যান বনকর্মীরা।

আবার জঙ্গলে ছেড়ে দেওয়া হয় হরিণটিকে।

আবার জঙ্গলে ছেড়ে দেওয়া হয় হরিণটিকে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নামখানা শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৮:১২
Share: Save:

বকখালি সমুদ্র সৈকতের পাশে একটি গ্রামে ঢুকে পড়ল একটি পূর্ণবয়স্ক হরিণ। সোমবার সাত সকালে এই দৃশ্য দেখে কার্যত হতবাক নামখানার ফ্রেজারগঞ্জ উপকূল থানার উত্তর দেবনিবাস এলাকার মানুষজন। খবর পেয়েই পুলিশ ও বন দফতরের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছয়। পরে একটি পুকুরের পাশ থেকে হরিণটিকে উদ্ধার করেন বন কর্মীরা। স্বাস্থ্য পরীক্ষার পর হরিণটিকে আবার ছেড়ে দেওয়া হয়। বন দফতর জানিয়েছে, বকখালি সমুদ্র সৈকত লাগোয়া জঙ্গল থেকেই বেরিয়ে পড়েছিল হরিণটি।

স্থানীয় ও বন দফতর সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল ৮টা নাগাদ উত্তর দেবনিবাস গ্রামে গ্রামের বাসিন্দারা হরিণটিকে দেখতে পান। তাকে ধরতে পিছু ধাওয়া করলে ছুটতে থাকে হরিণটি। খবর পেয়ে বকখালির রেঞ্জ অফিসার বিমল মাইতির নির্দেশে বনকর্মীরা ঘটনাস্থলে যান। ফ্রেজারগঞ্জ উপকূল থানার পুলিশও পৌঁছয় ঘটনাস্থলে। প্রায় ঘণ্টা খানেকের চেষ্টায় গ্রামের একটি পুকুরের পাড় থেকে হরিণটিকে উদ্ধার করা হয়। পরে স্বাস্থ্য পরীক্ষার পর বকখালি সমুদ্র সৈকত লাগোয়া জঙ্গলে হরিণটিকে ছেড়ে দেয় বন দফতর।

বন বিভাগ জানিয়েছে, বকখালি সমুদ্র সৈকত লাগোয়া বিশাল জঙ্গল আছে। কিছু হরিণ, শূকর-সহ বিভিন্ন বন্য প্রাণী রয়েছে ওই জঙ্গলে। তা ছাড়া বকখালিতে আগত পর্যটকদের জন্য ডিয়ার পার্ক ছিল। ঘেরাটোপের মাঝে হরিণ থাকত সেখানে। কিন্তু গত ইয়াস ঘূর্ণঝড়ের পর তছনছ হয়ে যায় বকখালি ডিয়ার পার্কের একাংশ। সে সময় হরিণগুলি পাশের জঙ্গলে পালিয়ে যায়। সেই জঙ্গল থেকেই একটি হরিণ বেরিয়ে দেব নিবাস গ্রমে ঢুকে পড়ে বলে মনে করছেন বনকর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deer namkhana bakkhali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE