Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Thunder strike

বৃষ্টির মধ্যে মাঠে কাজ করার সময় বজ্রপাত, গাইঘাটায় মৃত্যু কৃষকের

প্রতিদিনের মতো রবিবার সকালে মাঠের কাজ করতে বাড়ি থেকে বেরিয়েছিলেন নেপাল হালদার। মাঠে কাজ করার সময় আচমকাই বজ্রপাত হয় নেপালের উপর। মাটিয়ে লুটিয়ে পড়েন তিনি। হাসপাতালে মৃত বলে ঘোষণা।

বজ্রপাতে মৃত কৃষক নেপাল হালদার।

বজ্রপাতে মৃত কৃষক নেপাল হালদার। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
গাইঘাটা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ১২:৫৭
Share: Save:

মাঠে কাজ করতে করতেই বজ্রপাত। আর তাতেই মৃত্যু হল এক কৃষকের। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার গাইঘাটায়। পুলিশ দেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে এসেছে। দেহটি ময়নাতদন্তে পাঠানো হবে।

বজ্রপাত কেড়ে নিল আরও এক কৃষকের প্রাণ। এ বার ঘটনাস্থল গাইঘাটার বর্ণবেড়িয়া। হালদার পাড়ার বাসিন্দা বছর ৩৮-এর নেপাল হালদার ছিলেন পেশায় কৃষিজীবী। প্রতিদিনের মতো রবিবারও সকালে মাঠের কাজ করতে বাড়ি থেকে বেরিয়েছিলেন। কিন্তু আর বাড়ি ফেরা হল না নেপালের। স্থানীয় সূত্রের খবর, নেপাল যখন মাঠে কাজ করছিলেন, তখন আকাশ ছিল কালো মেঘে ঢাকা। সেই সঙ্গে শুরু হয় বৃষ্টি। তার সঙ্গে দমকা হাওয়া এবং বজ্রপাত। সেই সময় আচমকাই বজ্রপাত হয় নেপালের উপর। মাটিয়ে লুটিয়ে পড়েন তিনি। আশপাশের মাঠ থেকে কর্মরত লোকজন ছুটে আসেন। খবর যায় গাইঘাটা থানায়। পুলিশ এসে নেপালকে উদ্ধার করে বনগাঁ মহকুমা হাসপাতালে নিয়ে যায়। কিন্তু তত ক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। চিকিৎসকেরা নেপালকে মৃত বলে ঘোষণা করেন।

বনগাঁ হাসপাতালে দাঁড়িয়ে নেপালের ভাই প্রকাশ হালদার বলেন, ‘‘সকালে মাঠে কাজ করতে গিয়েছিল। বৃষ্টির মধ্যেই কাজ করছিল। তখনই বাজ পড়ে মৃত্যু হয়। মাঠে খুব বেশি লোক ছিল না। ফাঁকা মাঠেই এই ঘটনা ঘটে গেল।’’ প্রতিবেশী সৌপায়ন মণ্ডল বলেন, ‘‘নেপাল চাষবাসের সঙ্গে যুক্ত ছিলেন। রবিবার সকালে মাঠে কাজ করতে করতেই বাজ পড়ে মাথায়। গাইঘাটা থানার পুলিশ এসে দেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farmer Farmers Death Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE