Advertisement
০২ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

দুই ভাইয়ের লড়াই জমে উঠেছে গোসাবার গ্রাম

নির্দল প্রার্থী তাপসের প্রচারে কর্মী-সমর্থকদের ভিড় লেগে থাকলেও শশাঙ্কের প্রচারে সে ভাবে লোকজন চোখে পড়ছে না। কার্যত নিজেই সাইকেলে চেপে প্রচারে নেমে পড়েছেন তিনি।

তৃণমূলের প্রার্থী শশাঙ্কশেখর রায়।

তৃণমূলের প্রার্থী শশাঙ্কশেখর রায়। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গোসাবা  শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ০৬:৫৫
Share: Save:

পঞ্চায়েত ভোটের লড়াইয়ে এক দিকে তৃণমূলের প্রার্থী দাদা, অন্য দিকে নির্দল হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন ভাই। গোসাবার কচুখালি গ্রাম পঞ্চায়েতের ৭৩ নম্বর বুথে ভোটের লড়াই জমে উঠেছে দুই ভাইয়ের।

শশাঙ্কশেখর রায় ও তাপস রায় সম্পর্কে দুই ভাই হলেও ভোটের ময়দানে একে অন্যকে একচুল জমিও ছাড়তে নারাজ। তাপস দাদার বিরুদ্ধে আর্থিক দুর্নীতির কথা বলছেন, ব্যক্তি আক্রমণও করছেন। দাদা শশাঙ্ক ভাই তাপসের বিরুদ্ধে দলের সঙ্গে ‘বিশ্বাসঘাতকতা’র অভিযোগ তুলে আনছেন প্রচারে।

নির্দল প্রার্থী তাপসের প্রচারে কর্মী-সমর্থকদের ভিড় লেগে থাকলেও শশাঙ্কের প্রচারে সে ভাবে লোকজন চোখে পড়ছে না। কার্যত নিজেই সাইকেলে চেপে প্রচারে নেমে পড়েছেন তিনি। শশাঙ্ক বলেন, “কেউ নেই তো কী করব? আমি তৃণমূলের দলীয় প্রার্থী। জোড়াফুলের প্রতীকে ভোটের লড়াইয়ে নেমেছি। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই সমস্ত আসনের দলীয় আসনে প্রার্থী। তাঁকে দেখে আর তাঁর উন্নয়ন দেখেই ভোট হবে। কেউ সঙ্গে থাকল কি না তাতে কিছুই এসে যায় না।” অন্য দিকে, তাপসের দাবি, “অন্যায় ভাবে আমাদের প্রতারিত করে দাদাকে টিকিট দিয়েছে দল। উনি সব রাজনৈতিক দল করেছেন। কয়েক দিন আগে বিজেপি করেছেন।এলাকার মানুষ, এলাকার আদি তৃণমূল কর্মীরা আমার সঙ্গে আছেন। তাই আমি নির্দল হিসেবেই ভোটে লড়াই করব।”

সূত্রের খবর, পঞ্চায়েত ভোটের টিকিট বিতরণ নিয়ে তৃণমূলের মধ্যে গোলযোগ হয়েছে। এখানে তৃণমূলের দুই নেতা, জেলা পরিষদের বিদায়ী সদস্য তথা বর্তমান প্রার্থী অনিমেষ মণ্ডলের সঙ্গে বিধায়ক সুব্রত মণ্ডলের বিবাদ রয়েছে। এই দু’পক্ষই দলের নেতৃত্বের নির্দেশে টিকিট বিতরণ করেছেন প্রতিটি পঞ্চায়েত এলাকায়। এতেই অনেক তৃণমূল কর্মী টিকিট না পেয়ে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে শোনা যাচ্ছে।

অনিমেষ বলেন, “কিছু বিজেপির মানুষকে টিকিট দেওয়া হয়েছে, যাঁরা গত বিধানসভায় বিজেপি করেছেন। সে কারণে যাঁরা পুরনো তৃণমূল কর্মী, দীর্ঘ দিন ধরে দল করছেন— তাঁরা ক্ষুব্ধ হয়ে নির্দল হিসেবে লড়াইয়ে নেমেছেন। তাঁদের বোঝানোর চেষ্টা করা হচ্ছে।” সুব্রত বলেন, “যাঁরা দলের প্রতীকে লড়াই করছেন, তাঁরাই আমাদের প্রার্থী। তাঁদের জেতানোর দায়িত্ব আমাদের সকলের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Panchayat Election 2023 gosaba TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE