Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kultali

Kultali: কুলতলিতে বাঘের হামলায় গুরুতর জখম মৎস্যজীবীর মৃত্যু

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার সন্ধ্যায় সুন্দরবনের হলদিবাড়ির গভীর জঙ্গল লাগোয়া রঙমারির চরে বাঘের হামলার মুখে পড়েছিলেন অমল দণ্ডপাট (৫০)।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কুলতলি শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ০০:০৪
Share: Save:

কলকাতার বেসরকারি হাসপাতালে পাঠিয়েও শেষরক্ষা হল না। বর্ষবরণের রাতে কুলতলিতে বাঘের হামলায় গুরুতর জখম মৎস্যজীবীর মৃত্যু হল।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার সন্ধ্যায় সুন্দরবনের হলদিবাড়ির গভীর জঙ্গল লাগোয়া রঙমারির চরে বাঘের হামলার মুখে পড়েছিলেন অমল দণ্ডপাট (৫০)। মৈপীঠ উপকূল থানার শনিবারের হাট এলাকার বাসিন্দা অমলের মৃত্যুতে স্বাভাবিক ভাবেই শোকের ছায়া নেমে এসেছে গোটা গ্রামে।

শুক্রবার গ্রামের কয়েক জন মৎস্যজীবীকে সঙ্গে নিয়ে সুন্দরবনের গভীর জঙ্গলের খাঁড়িতে মাছ ও কাঁকড়া ধরতে গিয়েছিলেন অমল। অমল ছাড়াও তাঁর প্রতিবেশী খোকন মুন্ডা একটি নৌকোয় ছিলেন। রাতে তাঁরা হলদিবাড়ির জঙ্গলের পাশ থেকে বিদ্যাধরী নদীতে নৌকো নিয়ে যাচ্ছিলেন। রঙমারির চরের কাছে গাছের নীচে লুকিয়ে থাকা একটি বাঘ তাঁদের নৌকোর উপর ঝাঁপিয়ে পড়ে। প্রথমে খোকনের উপর হামলা করে বাঘটি। কিন্তু বৈঠা নিয়ে মারতেই বাঘ তাঁকে ছেড়ে অমলকে আক্রমণ করে। তবে দুই মৎস্যজীবীই বৈঠা নিয়ে ক্রমাগত বাঘকে আঘাত করতে থাকেন৷ তবে কিছুতেই শিকার ছাড়তে চাইছিল না বাঘটি।

বাঘের থাবা অমলের মাথার ও কপালে গভীর ক্ষত তৈরি হয়। খোকনের ঠোঁটও ফেটে যায়। হামলার পর দু’জনকেই উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। তবে অমলের শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে কলকাতার বাঘাযতীনের কাছে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই চিকিৎসা চলছিল তাঁর। তবে শনিবার রাত ৯টা নাগাদ মৃত্যু হয় অমলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kultali Tiger Attack Fishermen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE