Advertisement
২৬ মে ২০২৪
Job Fraud arrest

খাদ্য দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা প্রতারণা, পুলিশের জালে দুই ‘ঠগ’

নরেন্দ্রপুরের বাসিন্দা এক মহিলা সম্প্রতি থানায় লিখিত অভিযোগ করেন যে, খাদ্য দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে আট লক্ষ টাকা আদায় করা হয়েছে। কিন্তু চাকরি পাননি তিনি।

সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা, ধৃত দুই।

সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা, ধৃত দুই। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নরেন্দ্রপুর শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১১:৫০
Share: Save:

সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার দু’জন। বুধবার, ধৃতদের দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর মহকুমা আদালতে তুলে নিজেদের হেফাজতে নেওয়ার চেষ্টা করবে নরেন্দ্রপুর থানার পুলিশ। নরেন্দ্রপুরের বাসিন্দা এক মহিলার অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে দু’জনকে গ্রেফতার করে পুলিশ।

সরকারি নথি জাল করে খাদ্য দফতরে চাকরি দেওয়ার অভিযোগ। ঘটনায় গ্রেফতার শম্ভুনাথ মিস্ত্রি এবং সমীরণ হালদার নামে দুই ব্যক্তি। শম্ভুনাথের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার হারউড পয়েন্ট কোস্টাল থানা এলাকায় এবং সমীরণের বাড়ি ওই জেলারই কুলপিতে। দু’জনেই এই কাজের মূলচক্রী বলে খবর। তবে এই চক্রে আরও অনেকে জড়িত বলে মনে করছে পুলিশ। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে এ বিষয়ে বিশদে তদন্ত করছে পুলিশ।

নরেন্দ্রপুর থানা সূত্রে খবর, এলাকার বাসিন্দা এক মহিলাকে খাদ্য দফতরে চাকরি দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে আট লক্ষ টাকা নেন শম্ভুনাথ এবং সমীরণ। সরকারি নথি জাল করে ওই মহিলাকে ভুয়ো নিয়োগপত্র এবং জাল অর্ডার কপিও দেওয়া হয়। কিন্তু সেগুলি দেখে মহিলার সন্দেহ হয়। যাচাই করে বুঝতে পারেন পুরোটাই ভুয়ো। প্রতারণার শিকার হয়েছেন তিনি। এর পরেই তিনি নরেন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ঘটনার তদন্ত নেমেই দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশের প্রাথমিক অনুমান, শুধু নরেন্দ্রপুরের এক মহিলাই নন, প্রতারকদের খপ্পরে পড়েছিলেন আরও অনেকে। ঠিক কত টাকা এ ভাবে প্রতারণা করা হয়েছে, কত জনকে ঠকানো হয়েছে, ধৃতদের জিজ্ঞাসাবাদ করে তা জানার চেষ্টা করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Narendrapur arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE