Advertisement
২৬ জুলাই ২০২৪
Gas Leak

ঠান্ডা পানীয়ের কারখানায় গ্যাস লিক, অসুস্থ অন্তত দুই, কামালগাজিতে আতঙ্ক

কামালগাজিতে ঠান্ডা পানীয়ের কারখানায় অ্যামোনিয়া গ্যাসের সিলিন্ডার লিক করে বিপত্তি। এলাকায় ছড়িয়ে পড়েছে কটু গন্ধ।

কামালগাজিতে গ্যাস লিক করে আতঙ্ক।

কামালগাজিতে গ্যাস লিক করে আতঙ্ক। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৭:৪৪
Share: Save:

কামালগাজিতে ঠান্ডা পানীয়ের কারখানায় অ্যামোনিয়া গ্যাসের সিলিন্ডার লিক করে ঘটল বিপত্তি। ঘটনার জেরে ওই এলাকায় ছড়িয়ে পড়ে অ্যামোনিয়া গ্যাসের কটু গন্ধ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। কিন্তু গ্যাসের তীব্রতায় অসুস্থ হয়ে পড়েন দুই দমকল কর্মী-সহ ওই ঠান্ডা পানীয়ের কারখানার কয়েক জন কর্মীও। কিছু ক্ষণের মধ্যে অবশ্য পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে দমকল সূত্রে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকেল সাড়ে ৪টের নাগাদ গ্যাস লিক করতে শুরু করে কামালগাজির ওই ঠান্ডা পানীয়ের কারখানায়। এলাকায় ছড়িয়ে পড়ে অ্যামোনিয়া গ্যাসের ঝাঁজালো গন্ধ। গ্যাস লিক করায় অসুস্থ বোধ করতে শুরু করেন কারখানাটির কয়েক জন কর্মী। খবর দেওয়া হয় দমকলকে। দমকলের ৪টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। কারখানায় যায় নরেন্দ্রপুর থানার পুলিশও। গ্যাসের তীব্রতায় অসুস্থ বোধ করতে শুরু করেন দমকলের ২ কর্মী।

কর্মীদের সতর্ক করতে কারখানায় বাজানো হয় সাইরেন। বার করে দেওয়া হয় সব কর্মীকে। গ্যাস লিক করার খবরে মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। অফিস থেকে বাড়ি ফেরার সময় ওই ঘটনা ঘটায় এলাকায় যানজট দেখা দেয়। সেখানে যান নিয়ন্ত্রণ শুরু করেন ট্রাফিক পুলিশের কর্মীরা।

তবে কিছু ক্ষণের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে দমকলের সূত্রে জানা গিয়েছে। অ্যামোনিয়া গ্যাসের সিলিন্ডারের যে ভাল্ভ থেকে গ্যাস বার হচ্ছিল সেখানে পৌঁছন দমকলকর্মীরা। তাঁরা মাস্ক পরে নামেন অভিযানে। ওই গ্যাসের সিলিন্ডারটির ভাল্ভ থেকে গ্যাস লিক হওয়া বন্ধ করতে সক্ষম হন দমকলকর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gas Leak gas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE