Advertisement
১৯ এপ্রিল ২০২৪
gold

আড়াই কোটি টাকার সোনা উদ্ধার পেট্রাপোলে, ধৃত পাচারকারীও

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, এক ট্রাকচালক পেট্রাপোল হয়ে বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচার করতে চলেছেন। বিএসএফ জওয়ানরা ওই ট্রাকটিকে থামান। ট্রাকটিতে করে বাংলাদেশ থেকে মাছ আনা হচ্ছিল ভারতে।

Huge gold recovered from the border area of Petrapol of North 24 Parganas

উদ্ধার হওয়া সোনা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পেট্রাপোল শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১৬:১৮
Share: Save:

আড়াই কোটি টাকার সোনা-সহ এক পাচারকারীকে ধরল বিএসএফ। শনিবার সন্ধ্যায় পেট্রাপোলে আন্তর্জাতিক সীমান্তে বিএসএফের ১৪৫ ব্যাটালিয়নের জওয়ানরা ৪ কিলোগ্রাম ৬৬৭ গ্রাম ওজনের ৪০টি সোনার বিস্কুট-সহ এক চোরাকারবারিকে গ্রেফতার করেছে। আটক করা সোনার মোট মূল্য ২ কোটি ৭৮ লক্ষ টাকা।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, এক ট্রাক পেট্রাপোল হয়ে বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচার করতে চলেছেন। বিএসএফ জওয়ানরা ওই ট্রাকটিকে থামান। ট্রাকটিতে করে বাংলাদেশ থেকে মাছ আনা হচ্ছিল ভারতে। জওয়ানরা ট্রাকটিতে থাকা মাছের বাক্সের নীচ থেকে ৪০টি সোনার বিস্কুট উদ্ধার করেন। সোনা-সহ ট্রাক চালককে আটক করা হয়। তাঁকে আরও জিজ্ঞাসাবাদের জন্য বিএসএফ ক্যাম্পে নিয়ে আসা হয়। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ওই পাচারকারীর নাম সুশঙ্কর দাস। তিনি বাংলাদেশের সাতক্ষীরার বাসিন্দা।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, জিজ্ঞাসাবাদে ওই ট্রাকচালক জানিয়েছেন, তিনি ১৫ বছর ধরে ট্রাক চালাচ্ছেন। ট্রাকমালিক সফিকুল ইসলাম সাতক্ষীরার বাসিন্দা বলেও জানিয়েছেন তিনি। ওই মাছ কলকাতার বাবা ইন্টারন্যাশনাল নামে একটি সংস্থাকে হস্তান্তর করার কথা ছিল। অভিযুক্তকে সোনার বিস্কুট এবং ট্রাক-সহ পেট্রাপোলের শুল্ক দফতরের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE