Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Transportation

Transport in Petrapole: পাথর বোঝাই ট্রাক ঢুকতে দিচ্ছে না বাংলাদেশ, বিক্ষোভে পণ্য পরিবহণ বন্ধ পেট্রাপোলে

সীমান্তে সার দিয়ে দাঁড়িয়ে পাথর বোঝাই ট্রাক। ভারত ছাড়পত্র দিলেও বাংলাদেশে ঢুকতে দেওয়া হচ্ছে না সেগুলিকে। তার জেরেই শুরু বিক্ষোভ।

সার দিয়ে দাঁড়িয়ে ট্রাক

সার দিয়ে দাঁড়িয়ে ট্রাক নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পেট্রাপোল শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ১৪:৩৫
Share: Save:

সীমান্তে সার দিয়ে দাঁড়িয়ে পাথর বোঝাই ট্রাক। ভারত ছাড়পত্র দিলেও বাংলাদেশে ঢুকতে দেওয়া হচ্ছে না সেগুলিকে। এই কারণেই শনিবার সকাল থেকে উত্তর ২৪ পরগনার পেট্রাপোল সীমান্তে অবস্থান বিক্ষোভ শুরু করেছেন পাথরের ব্যবসায়ী ও ট্রাক চালকরা। আর তার ফলেই শনিবার সকাল থেকে পেট্রাপোল সীমান্তে বন্ধ পণ্য পরিবহণ। তার ফলে সমস্যায় পড়েছেন অন্যান্য ব্যবসায়ীরা। কবে সমস্যার সমাধান হবে সেটা ভেবে চিন্তিত তাঁরা।

বন্ধ পণ্য পরিবহণ

বন্ধ পণ্য পরিবহণ

আরও পড়ুন:

এই প্রসঙ্গে পেট্রাপোল সীমান্তের ক্লিয়ারিং এজেন্ট কার্তিক চক্রবর্তী বলেন, ‘‘ভারত সরকার ছাড়পত্র দিলেও এক সপ্তাহ ধরে পাথর বোঝাই ট্রাক ঢুকতে দিচ্ছে না বাংলাদেশের শুল্ক দফতর। পেট্রাপোল বন্দরে ১২০০ গাড়ি রাখা যায়। ইতিমধ্যেই সেখানে ৬০০ থেকে ৬৫০ পাথর বোঝাই ট্রাক দাঁড়িয়ে। বাংলাদেশের তরফে জানানো হচ্ছে, করোনা পরিস্থিতির কারণে পাথর বোঝাই ট্রাক ঢুকতে দেওয়া যাবে না। এই বিষয়ে আমরা কথাও বলেছি কয়েক দিন আগে। তখন ওরা বলেছিল, প্রতিদিন ৩০-৪০টি ট্রাক ঢুকবে। কিন্তু তার পরেও ট্রাক ঢুকতে দেওয়া হচ্ছে না। শনিবার সকাল থেকে বিক্ষোভ শুরু হওয়ায় পণ্য পরিবহণ পুরোপুরি বন্ধ। এরকম চলতে থাকলে পেট্রাপোল বন্দরে আর ট্রাক রাখার জায়গা থাকবে না। আমরা সমস্যায় পড়ব।’’

সেন্ট্রাল ওয়্যারহাউজিং কর্পোরেশনের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার রাকেশ কুমার বলেন, ‘‘আমাদের তরফে কোনও সমস্যা হয়নি। বাংলাদেশ পাথর বোঝাই গাড়ি ঢুকতে দিচ্ছে না। তাই শনিবার সকাল থেকে বিক্ষোভের জেরে পণ্য পরিবহণ বন্ধ আছে।’’ এই প্রসঙ্গে বনগাঁ পুরসভার প্রশাসক গোপাল শেঠ বলেন, ‘‘বাংলাদেশ সমস্যা করছে। আমরা জেলাশাসক ও প্রশাসনের অন্যান্য আধিকারিকদের সব জানিয়েছি। বাংলাদেশ পাথর বোঝাই গাড়ি নিলেই পণ্য পরিবহণ শুরু হবে। আশা করছি তাড়াতাড়ি সমস্যার সমাধান হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Transportation Petrapole
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE