Advertisement
১১ মে ২০২৪
Child Marriage

Child Marriage: বিয়ে দেওয়া বালিকাকে উদ্ধার, গ্রেফতার ‘স্বামী’

কলকাতা জেলা চাইল্ড ওয়েলফেয়ার কমিটির নির্দেশে অভিযুক্তের বাড়ি থেকে উদ্ধার হওয়া বালিকাকে কলকাতার উপকণ্ঠেতার দিদির বাড়িতে পাঠিয়েছে পুলিশ।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ০৫:২৭
Share: Save:

উত্তর শহরতলির বাসিন্দা, বছর বারোর এক স্কুলছাত্রীকে অপহরণ করে বিয়ে করার অভিযোগে উত্তর ২৪ পরগনার বারাসত মহকুমারএক যুবককে গ্রেফতার করা হল। পুলিশ জানিয়েছে, ধৃতের নামনির্মল সূত্রধর। আদালত তাকে জেলহেফাজতে পাঠিয়েছে। বছর আটাশের ওই যুবকের বিরুদ্ধে নাবালিকা বিবাহ প্রতিরোধ আইন এবং পকসো আইনে মামলা রুজু করা হয়েছে।

কলকাতা জেলা চাইল্ড ওয়েলফেয়ার কমিটির নির্দেশে অভিযুক্তের বাড়ি থেকে উদ্ধার হওয়া বালিকাকে কলকাতার উপকণ্ঠেতার দিদির বাড়িতে পাঠিয়েছে পুলিশ। গত ২০ জুন বিকেলে ওই বালিকা তার দিদির বাড়ি থেকে নিখোঁজহয়ে যায় বলে জানা গিয়েছে। তার পরিবার স্থানীয় থানায় নিখোঁজ ডায়েরি করে। পুলিশ ওই বালিকার ছবি বিভিন্ন থানায় পাঠায়। দু’দিন পরে নিজস্ব সূত্রে পুলিশ জানতে পারে, বারাসত মহকুমার সীমান্তবর্তী থানা এলাকার একটি বাড়িতে রাখাহয়েছে মেয়েটিকে। বুধবার ওই বাড়ি থেকে পুলিশ উদ্ধার করে নাবালিকাকে। অপহরণের অভিযোগে গ্রেফতার করা হয় নির্মলকে। পরে ওই বালিকা আদালতে গোপনজবানবন্দি দেয়। তার ভিত্তিতে নাবালিকা বিবাহ প্রতিরোধ আইন এবং পকসো আইনে ধৃতের বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

পুলিশ জানায়, ওই বালিকাসপ্তম শ্রেণির ছাত্রী। বাবা তার দায়িত্ব না নেওয়ায় সে থাকে দিদিরবাড়িতে। সম্প্রতি সমাজমাধ্যমে তার সঙ্গে পরিচয় হয়েছিল পেশায় পোশাক বিক্রেতা নির্মলের। তার পরেই ঘনিষ্ঠতা বাড়তে থাকেতাদের মধ্যে।

পুলিশ জানায়, ঘটনার তদন্ত শুরু হয়েছে। ওই নাবালিকারবিয়ে কারা দিয়েছিল, তা পুলিশ তদন্ত করে দেখছে। কলকাতা চাইল্ড ওয়েলফেয়ার কমিটিরচেয়ারপার্সন মহুয়া শূর রায় বলেন, ‘‘পুলিশ এই ঘটনায় নাবালিকা বিবাহ প্রতিরোধ আইনে মামলা দায়ের করেছে। আমি আশা করব, ওই নাবালিকার বিয়ে যাঁরা দিয়েছিলেন, তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Child Marriage Kidnap Minor Girl
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE