Advertisement
১১ মে ২০২৪
Accident

বারুইপুরে রেলের বগি তৈরির কারখানায় চুল্লি ফেটে জখম ১৫ শ্রমিক

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অন্যান্য দিনের মতো সোমবার বারুইপুরের ওই কারখানায় কাজে যোগ দিয়েছিলেন শ্রমিকরা। আচমকা কারখানার মধ্যে একটি চুল্লি ফেটে যায়।

এই কারখানাতেই ঘটে দুর্ঘটনা।

এই কারখানাতেই ঘটে দুর্ঘটনা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারুইপুর শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ১৯:০৪
Share: Save:

বারুইপুরে রেলের বগি তৈরির কারখানায় চুল্লি (ফার্নেস)-র ছাদ ফেটে জখম হলেন অন্তত ১৫ জন শ্রমিক। সোমবার এই ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। জখম কর্মীদের বারুইপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তিন কর্মীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অন্যান্য দিনের মতো সোমবার বারুইপুরের ওই কারখানায় কাজে যোগ দিয়েছিলেন শ্রমিকরা। আচমকা কারখানার মধ্যে একটি চুল্লি ফেটে যায়। তার জেরে জখম হন ১৫ জন কর্মী। তাঁদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করানো হয়। সুনীল বাছা নামে ওই কারখানার এক শ্রমিক বলেন, ‘‘কাজ চলতে চলতে হঠাৎ বিস্ফোরণ ঘটে। চুল্লির ছাদ ফেটে গরম জল ছড়িয়ে পড়ে। সেই সময় ১৭ জন কাজ করছিলাম। ৩ জন পুড়ে গিয়েছে।’’

সোমবার এই দুর্ঘটনার খবর পেয়েই বারুইপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। কী কারণে চুল্লিটি ফেটে গিয়েছে, তা এখনও স্পষ্ট নয়। তদন্ত শুরু করেছে পুলিশ। পাশাপাশি কারখানার নিরাপত্তা ব্যবস্থা ঠিক ছিল কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident Baruipur Rail Workers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE