Advertisement
০৪ মে ২০২৪
factory fire

বনগাঁয় কাগজের গুদামে অগ্নিকাণ্ড, দমকলের ঘণ্টা দু’য়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

বুধবার গভীর রাতে বনগাঁর ওই কাগজের গুদাম থেকে ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা আতঙ্কিত হয়ে খবর দেন দমকলে। দমকল এসে ঘণ্টা দু’য়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

Image of the fire incident

বনগাঁয় কাগজের বাক্স তৈরি ও মজুত করার গুদামে আগুন। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১০:২৪
Share: Save:

বুধবার রাতে অগ্নিকাণ্ড উত্তর ২৪ পরগনার বনগাঁয়। একটি কাগজের বাক্স তৈরির কারখানা থেকে ধোঁয়া বেরোতে দেখে স্থানীয়রা দমকলে খবর দেন। দমকলের ঘণ্টা দু’য়েকের প্রচেষ্টায় কারখানার আগুন নিয়ন্ত্রণে আসে। কী ভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়।

বনগাঁ স্টেট ব্যাঙ্ক সংলগ্ন কুড়ির মাঠ এলাকায় একটি কাগজের বাক্সের গুদাম রয়েছে। একটি বাড়ির প্রথম তল ভাড়া নিয়ে চলে কাগজের বাক্স তৈরি এবং মজুতের কাজ। বুধবার গভীর রাতে আচমকাই ওই গুদাম থেকে ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয় বাসিন্দারা। চলে আসেন স্থানীয় কাউন্সিলর অমিতাভ দাশ। তিনি সেখান থেকেই দমকলে ফোন করেন। কিছু ক্ষণের মধ্যেই দমকল পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। ঘণ্টা দু’য়েকের চেষ্টায় কাগজ কারখানার আগুন নিয়ন্ত্রণে আসে।

কাউন্সিলর অমিতাভ বলেন, ‘‘আমি বাড়িতে ছিলাম। তখন খবর পাই, আমার ওয়ার্ডেই একটি কাগজের বাক্স তৈরির গুদামে আগুন লেগেছে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আমি দমকলে খবর দিই। পুলিশ এবং বিদ্যুৎ দফতরকেও আমিই খবর দিয়েছি। দমকল প্রায় দু’ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।’’

এ বিষয়ে ওই বাড়ির সদস্য সুপ্রিয়া শেঠ বলেন, ‘‘আমরা বাড়িতেই ছিলাম। হঠাৎ জানালা দিয়ে ধোঁয়া দেখতে পাই। দেখি, কাগজের বাক্সের গুদাম থেকে ধোঁয়া বেরোচ্ছে। আমরা খুব আতঙ্কিত হয়ে পড়ি। কাউন্সিলরকে জানাই। তিনিই দমকল বিভাগকে খবর দেন। দমকল বিভাগের কর্মীরা দরজার তালা ভেঙে আগুন নিয়ন্ত্রণে আনেন।’’

কী ভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। তবে গুদামে অগ্নিনির্বাপণ ব্যবস্থা আদৌ কার্যকরী ছিল কি না, তা খতিয়ে দেখবে দমকল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

factory fire Fire Brigade godown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE