Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cyclone Yaas

ইয়াস মোকাবিলায় তৈরি উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন, চালু কন্ট্রোল রুম

ঘূর্ণিঝড়ের মোকাবিলায় পদক্ষেপ করতে রবিরার হাবরাতে বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
হাবরা শেষ আপডেট: ২৩ মে ২০২১ ১৭:৫৬
Share: Save:

বুধবার সাগর আর পারাদ্বীপের মাঝামাঝি আছড়ে পড়তে চলেছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াস। ইয়াসকে কেন্দ্র করে ইতিমধ্যেই তৎপরতা শুরু হয়েছে রাজ্যজুড়ে। পিছিয়ে নেই উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনও। ঘূর্ণিঝড়ের মোকাবিলায় পদক্ষেপ করতে রবিরার হাবরাতে বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি জানিয়ে দিয়েছেন, বিপদে পড়া সমস্ত মানুষকে উদ্ধার করতে হবে। দল ও রং না দেখে কাজ করতে হবে।

ইতিমধ্যেই জেলা প্রশাসন কন্ট্রোল রুম চালু করেছে। কন্ট্রোল রুমের নম্বরে যোগাযোগ করে ঘূর্ণিঝড় নিয়ে যে কোনও খবর ও সাহায্য চাওয়া যাবে। জেলা কন্ট্রোল রুমের নম্বরগুলি হল-৯০৭৩৯৩৬৮২৩, ৯০৭৩৯৪০০৩৯, ৯০৭৩৯৪০০৫৮, ৭৪৯৬০১৫১৪৬, ০৩৩-২৫৮৪০২৮০, ০৩৩-২৫৮৪৬২৮৭, ৯৮৩১০১৫১১৪, ৮৩৩৪৮২০০২১

জেলাশাসক সমিত গুপ্তা বলেন, ইয়েসকে কেন্দ্র করে একাধিক সরকারি বৈঠক হচ্ছে। পঞ্চায়েতস্তর পর্যন্ত বৈঠক করা হয়েছে। উপকূলবর্তী এলাকাতে মাইকিং করা হচ্ছে। ভাঙনপ্রবণ এলাকা থেকে সাধারণ মানুষদের সরিয়ে নিয়ে আসা হচ্ছে। তিনি জানান, ইতিমধ্যেই জেলাতে ৯৩টি ত্রাণশিবির চালু করা হয়েছে। আরও ৬৩টি ভিন্ন শিবির (মাল্টিপারপাস সেন্টার) তৈরি করা হয়েছে। মোতায়েন রাখা হয়েছে ৪টি স্পিডবোট। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৬টি ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর ২টি দলকে তৈরি রাখা হয়েছে। এছাড়াও প্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও ওষুধের ব্যবস্থা জেলা প্রশাসন মজুত করে রেখেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

North 24 Parganas jyotipriyo mullick Cyclone Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE