Advertisement
১৮ এপ্রিল ২০২৪
bomb

বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ, হাসপাতাল থেকে ফিরতেই জখম প্রৌঢ় গ্রেফতার

পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম আশরফ আলি লস্কর। ঘুঁটিয়ারি শরিফের মাখালতলা দিঘিরপাড় এলাকার বাসিন্দা আশরফের বাড়িতেই বোমা বাঁধা হচ্ছিল।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
জীবনতলা  শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ২১:৫৪
Share: Save:

চোখের আড়ালে বেশ কিছু দিন ধরেই চলছিল বোমা বাঁধার কাজ। তৈরি হত বন্দুকও। আচমকা সেই বাড়িতে বিস্ফোরণ হওয়ায় ফাঁস হয়ে গেল কারবারের কথা। বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণের ওই ঘটনায় আহত হলেন এক প্রৌঢ়। রবিবার রাতে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের ঘুঁটিয়ারি শরিফে ওই ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। জখম ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করায় ঘুঁটিয়ারি শরিফ ফাঁড়ির পুলিশ। সোমবার তিনি বাড়ি ফিরতেই তাঁকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম আশরফ আলি লস্কর। ঘুঁটিয়ারি শরিফের মাখালতলা দিঘিরপাড় এলাকার বাসিন্দা আশরফের বাড়িতেই বোমা বাঁধা হচ্ছিল। ওই সময় আচমকা বিস্ফোরণ ঘটে। জোরালো আওয়াজ পেয়ে পুলিশে খবর দেন স্থানীয় বাসিন্দারা। ওই খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ এসে দেখতে পায়, বিস্ফোরণে জেরে এক জন আহত হয়েছেন। এর পরেই ওই ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। একই সঙ্গে গ্রেফতার করা হয় আশরফের স্ত্রী শহিদা লস্কর ও তাজেল লস্কর নামে এক প্রতিবেশীকে।

তদন্তকারীরা জানতে পারেন, বোমা বাঁধার কাজে আশরফকে সাহায্য করছিলেন শহিদা ও তাজেল। প্রাথমিক চিকিৎসার পর সোমবার আশরফকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হলে তাঁকে গ্রেফতার করা হয়। আশরফের বাড়ি থেকে মিলেছে পাঁচটি বোমা, দু’টি আগ্নেয়াস্ত্র এবং বোমা তৈরির সরঞ্জাম। পাওয়া গিয়েছে আগ্নেয়াস্ত্র তৈরির উপকরণও। তা থেকে পুলিশের অনুমান, অনেক দিন ধরে আশরফের বাড়িতে বোমা ও আগ্নেয়াস্ত্র তৈরি করা হচ্ছে। ওই বাড়িটি আপাতত ঘিরে রাখা হয়েছে। খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডকে। এই ঘটনার পর জীবনতলা থানায় একটি মামলা রুজু হয়েছে। ধৃত তাজেলের বাড়িতেও তল্লাশি চালিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, আশরফের বাড়িতে কেন বোমা বাঁধা হচ্ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। ওই বাড়িতে যে সব বোমা এবং আগ্নেয়াস্ত্র তৈরি হয়, তা কোথায় যায়, তারও খোঁজ করছেন তদন্তকারীরা। এই ঘটনার সঙ্গে আর কারা জড়িত, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb South 24 Paraganas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE