Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Fraud

Scam: পুলিশের জালে দুই প্রতারক, উদ্ধার হল ৪ লক্ষ টাকা

কখনও রাসায়নিক দিয়ে টাকা দ্বিগুণ করে দেওয়ার প্রলোভন দেওয়া হচ্ছিল, কখনও খুচরো টাকা দ্বিগুণ করে দেওয়ার টোপ দেওয়া হচ্ছিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা 
বাসন্তী শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ০৮:১৮
Share: Save:

লক্ষাধিক টাকা লোপাটের অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করল বাসন্তী থানার পুলিশ। ধৃতদের কাছ থেকে চার লক্ষ টাকা ও প্রচুর পরিমাণে রাসায়নিক উদ্ধার হয়েছে। শুক্রবার রাতে বাসন্তীর জ্যোতিষপুর এলাকা থেকে মহাদেব মণ্ডল ওরফে বাবলু ও দেবু কর্মকার নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। অভিযুক্ত একজন পলাতক বলে পুলিশ সূত্রের খবর।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, বেশ কিছুদিন ধরে বাসন্তী ও আশপাশের থানা এলাকায় একটি প্রতারণা চক্র কাজ করছিল। অভিযুক্তেরা সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে নানা ভাবে বোকা বানিয়ে প্রতারণা করছিল। কখনও রাসায়নিক দিয়ে টাকা দ্বিগুণ করে দেওয়ার প্রলোভন দেওয়া হচ্ছিল, কখনও খুচরো টাকা দ্বিগুণ করে দেওয়ার টোপ দেওয়া হচ্ছিল।

শুক্রবার গোসাবার বাসিন্দা অসিত হালদার নামে এক ব্যক্তি বাসন্তী থানায় ছ’লক্ষ টাকা প্রতারণার অভিযোগ করেন। তাঁকে জাদু করে রাসায়নিকের সাহায্যে টাকা দ্বিগুণ করে দেওয়ার লোভ দেখায় অভিযুক্ত তিন ব্যক্তি। জ্যোতিষপুরের এক বাড়িতে ছ’লক্ষ টাকা নিয়ে যান অসিত। দুষ্কৃতীরা একটি পাত্রে রাসায়নিক আগে থেকেই গুলে রেখেছিল। পাশের ঘরে অন্য একটি পাত্রে ওই ছয় লক্ষ টাকা রাখার জন্য অসিতকে বলে তারা। এরপরে অসিতকে রাসায়নিকের পাত্র আনতে বলে পাশের ঘর থেকে। সেই সুযোগে আসল টাকার বান্ডিল সরিয়ে সেখানে টাকার মাপে কাটা কাগজ রেখে দেয় বলে অভিযোগ। অসিত রাসায়নিকের পাত্র নিয়ে এলে সেই রাসায়নিক কাগজ বোঝাই পাত্রের মধ্যে ঢেলে দিয়ে ওই পাত্রটি বাড়ি নিয়ে যেতে বলে অভিযুক্তেরা। একদিন পরে পাত্র খুললে দ্বিগুণ টাকা সেখানে পাওয়া যাবে বলা হয়েছি। অন্ধবিশ্বাসে ভর করে অসিতও পাত্র নিয়ে বাড়ি ফেরেন। কিন্তু একদিন বাদে পাত্র খুলতেই তাঁর চক্ষু চড়কগাছ। বুঝতে পারেন প্রতারিত হয়েছেন। এরপরেই শুক্রবার বাসন্তী থানায় অভিযোগ দায়ের করেন।

বারুইপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসু বলেন, “একটা প্রতারণার অভিযোগ হয়েছিল বাসন্তী থানায়। দুই প্রতারক ধরা পড়েছে। বাকি একজনের খোঁজে তল্লাশি চলছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Fraud Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE