Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Protest: আইনজীবীকে হেনস্থার নালিশ, প্রতিবাদে রাস্তা অবরোধ

নিজস্ব সংবাদদাতা
বসিরহাট ১০ সেপ্টেম্বর ২০২১ ০৭:২৩
বিক্ষোভ: পথে নেমেছেন আইনজীবীরা।

বিক্ষোভ: পথে নেমেছেন আইনজীবীরা।
ছবি: নির্মল বসু।

ভিড় রাস্তায় যাওয়ার সময়ে এক ট্র্যাফিক পুলিশের সঙ্গে বচসা বাধে এক আইনজীবীর। বৃহস্পতিবার দুপুরে ওই ঘটনায় বসিরহাট আদালতের আইনজীবীর অভিযোগ, ওই ট্র্যাফিক কর্মী তাঁকে ধাক্কা মেরে বাইক থেকে ফেলে দেন। জামার কলার ধরেন।

ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে আইনজীবীরা বসিরহাটের জেলখানা মোড়ে ইটিন্ডা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। দু’ঘণ্টার বেশি সময় রাস্তা বন্ধ ছিল। পরে ওই ট্র্যাফিক পুলিশ অন্যায় স্বীকার করলে বিক্ষোভকারীরা শান্ত হন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বসিরহাটের জেলখানা মোড়ের কাছে সংশোধনাগার, মহকুমাশাসকের দফতর ও বাংলো, আদালত, ডাকঘর-সহ নানা দফতর আছে। সামনের ইটিন্ডা রোড সব সময়েই গাড়ি চলাচলে ব্যস্ত।

Advertisement

এ দিন বেলা ১১টা নাগাদ তিন মাথার ওই রাস্তা দিয়ে বাইকে আদালতের দিকে যাচ্ছিলেন এক আইনজীবী। ভিড় ঠেলে যেতে গেলে কর্তব্যরত ট্র্যাফিক পুলিশ তাঁকে বাধা দেন। উভয়ের কথা কাটাকাটি বাধে। পুলিশকর্মী ওই আইনজীবীর জামার কলার ধরেন বলে অভিযোগ।

এরপরেই শুরু হয় বিক্ষোভ। বিক্ষোভকারী এবং পুলিশের দফায় দফায় আলোচনা হয়। শেষে অভিযুক্ত পুলিশ কর্মী প্রকাশ্যে নিজের ভূল স্বীকার করেন।

বসিরহাট আদালতের বার অ্যাসোসিয়েশনের সভাপতি সাহির বারি বলেন, ‘‘আমাদের একজন সহকর্মীর জামার কলার ধরে বাইক থেকে ফেলে দেওয়া কখনওই মেনে নেওয়া যায় না। তাই প্রতিবাদে রাস্তায় নামা।’’ ডিএসপি ট্র্যাফিক নির্মলেন্দু চক্রবর্তী বলেন, ‘‘যদি কোনও ট্রাফিক কর্মী এ ধরনের ঘটনা ঘটান, তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’’

আরও পড়ুন

Advertisement