Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Agnipath Scheme

Agnipath Scheme: অগ্নিপথ নিয়ে শান্তনু ঠাকুরের বাড়ির সামনে বিক্ষোভ, সাংসদের সঙ্গে দেখা বিক্ষোভকারীদের

ঠাকুরনগর স্টেশন থেকে মিছিল করে শান্তনুর বাড়ির সামনে এসে বিক্ষোভ দেখান বিক্ষোভকারীরা। কিন্তু পুলিশ তাঁদের ঠাকুরবাড়ির সামনেই আটকে দেয়।

বিক্ষোভকারীদের দাবি শুনছেন শান্তনু ঠাকুর।

বিক্ষোভকারীদের দাবি শুনছেন শান্তনু ঠাকুর। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঠাকুরনগর শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১৫:০৪
Share: Save:

অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের বাসভবনের কাছে বিক্ষোভে শামিল হলেন চাকরিপ্রার্থী ‘অগ্নিবীর’রা। শুক্রবার সকালেই কেন্দ্রীয় সরকারের ওই প্রকল্পের প্রতিবাদে ঠাকুরনগরে রেল অবরোধ করেন তাঁরা। সেখানে ঘণ্টা দেড়েক বিক্ষোভ দেখানোর পর রেল আধিকারিকদের সঙ্গে কথা বলার পর অবরোধ তুলে নেওয়া হয়। কিন্তু এর পরেই ঠাকুরনগর স্টেশন থেকে মিছিল করে শান্তনুর বাড়ির সামনে এসে বিক্ষোভ দেখান বিক্ষোভকারীরা।কিন্তু পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাঁদের ঠাকুরবাড়ির সামনেই আটকে দেয়। এর পর শান্তনুর সঙ্গে দেখা করে নিজেদের দাবি জানান বিক্ষোভকারীদের একাংশ।

বিক্ষোভকারীদের মধ্যে বিপ্লব দত্ত নামে এক যুবক বলেন, ‘‘কেন্দ্রের এই অগ্নিপথ প্রকল্পের আওতায় চার বছরের জন্য চাকরি দেওয়ার যে কথা বলা হয়েছে, তা আমরা চাই না। সেনাদলে চাকরির আগের যা নিয়ম ছিল তা-ই রাখতে হবে। আমাদের যে পেনশন দিতে হবেই, তা আমরা বলছি না। তিন বছর নিয়োগ না হওয়ার কারণে সেনাতে ভর্তির বয়স পেরিয়ে গিয়েছে। তাই আমাদের দাবি যেন ভর্তির নতুন প্রক্রিয়ায় বয়সের সময়সীমা দু’বছর বাড়ানো হয়। আমরা চাই যেন সাংসদ শান্তনু ঠাকুর আমাদের দাবিগুলি সরকারপক্ষের কাছে তুলে ধরেন।’’ দেশ জুড়ে তৈরি হওয়া এই পরিস্থিতির জেরে সাত জন ছেলে আত্মহত্যা করেছেন বলেও তিনি জানান।

প্রসঙ্গত, বিক্ষোভকারীদের প্রতিনিধি দলের সঙ্গে দেখা করার পর শান্তনু তাঁদের দাবি প্রতিরক্ষা মন্ত্রকের কাছে জানাবেন বলে আশ্বাস দিয়েছেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Agnipath Scheme Agnipath Shantanu Thakur Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE