Advertisement
২০ এপ্রিল ২০২৪
Railline

Local Train: লাল কাপড় দেখিয়ে থামানো হল লোকাল, দুর্ঘটনা থেকে রক্ষা শিয়ালদহগামী ট্রেনের

শনিবার সকাল সাড়ে ১০টা নাগাদ সেখানে রেল লাইনে বড় ফাটল দেখতে পান স্থানীয়রা। ঠিক সে সময়ই শিয়ালদহগামী লোকাল ট্রেন আসছিল ওই লাইন ধরে।

মেরামত করা হচ্ছে রেললাইন।

মেরামত করা হচ্ছে রেললাইন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কুলপি শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ১৬:১০
Share: Save:

সাধারণ মানুষের তৎপরতায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রেহাই পেল লোকাল ট্রেন। শিয়ালদহ দক্ষিণ শাখার নামখানা লাইনের কুলপি এবং করঞ্জলি স্টেশনের মধ্যে রয়েছে শ্রীনগর এলাকা। শনিবার সকাল সাড়ে ১০টা নাগাদ সেখানে রেল লাইনে বড় ফাটল দেখতে পান স্থানীয়রা। ঠিক সে সময়ই শিয়ালদহগামী লোকাল ট্রেন আসছিল ওই লাইন ধরে। বিপদের আশঙ্কা করে স্থানীয়রা লাল কাপড় এনে রেললাইনের উপর দাঁড়িয়ে পড়েন। লাল কাপড় নিয়ে সাধারণ মানুষকে দেখে বিপদের সঙ্কেত বুঝতে পারেন ট্রেনের চালক। তিনিও ট্রেন থামিয়ে দেন।

রেললাইনে ফাটলের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন রেলকর্মী এবং রেলপুলিশ। তাঁরা এসে লাইন সারাইয়ের কাজ শুরু করেন। এর জেরে আপ লাইনে ঘণ্টা-খানেক বন্ধ ছিল ট্রেন চলাচল। যার জেরে সমস্যায় পড়েছিলেন যাত্রীরা। ফাটল সারাইয়ের কাজ শেষ হলে ফের নামখানা-শিয়ালদহ আপ লাইনে ট্রেন চলাচল শুরু হয়েছে। এখন ওই লাইনে পরিষেবা স্বাভাবিক হয়েছে।

সাধারণ মানুষের তৎপরতায় বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলে মনে করছেন রেল কর্তৃপক্ষ। সে জন্য ওই এলাকার বাসিন্দাদের ধন্যবাদও জানানো হয়েছে রেলের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Railline Kulpi local train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE