Advertisement
০৫ মে ২০২৪
bridges Renovation Bhangar

ভাঙড়ে বেহাল একাধিক সাঁকো-সেতু সংস্কারের দাবি

প্রতি দিন বহু নিত্যযাত্রী, অফিসকর্মী, স্কুল-কলেজের পড়ুয়ারা যাতায়াত করেন। অভিযোগ, সাঁকোটি অত্যন্ত সংকীর্ণ, পারাপার করতে গিয়ে সমস্যায় পড়তে হয়।

এমনই অবস্থা বড়ালিঘাট কাঠের সাঁকোর।

এমনই অবস্থা বড়ালিঘাট কাঠের সাঁকোর। ছবি: সামসুল হুদা।

নিজস্ব সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ০৯:৩৩
Share: Save:

দীর্ঘ দিন ধরে ভাঙড়ের বেশ কয়েকটি কাঠের সাঁকো, পাকা সেতু বেহাল। স্থানীয় মানুষের অভিযোগ, ভাঙড়ের বড়ালি ঘাটের কাঠের সাঁকো, চণ্ডীপুরের কাঠের সাঁকো, ভাঙড় বিজয়গঞ্জ বাজারের (ভাঙড় থানার সামনে) কাঠের সাঁকো, শোনপুর বাজারের কাঠের সাঁকো, শোনপুর খালপাড়ের ছেলেগোয়ালিয়ার কংক্রিটের সেতু, কাঠজ্বালা সেতু অনেক দিন সংস্কার না হওয়ায় বিপজ্জনক হয়ে পড়েছে। যে কোনও সময়ে দুর্ঘটনা ঘটতে পারে বলে স্থানীয় মানুষের আশঙ্কা।

ভাঙড় ১ ব্লকের বড়ালি ঘাট ও চণ্ডীপুর কাঠের সাঁকো দু’টি বাসন্তী হাইওয়ের সঙ্গে সংযোগকারী অন্যতম গুরুত্বপূর্ণ যোগাযোগের মাধ্যম। এই দু’টি সাঁকো দিয়ে প্রতি দিন ২৫-৩০ হাজার মানুষ যাতায়াত করেন।

এর উপরে নির্ভরশীল মরিচা, কালিকাপুর, বড়ালি-সহ বিভিন্ন এলাকার মানুষ। অন্য দিকে, ভাঙড় ২ ব্লকের বিজয়গঞ্জ বাজারের কাঠের সাঁকোটি ভাঙড় ১, ২ ব্লক তথা দুই ২৪ পরগনার সঙ্গে সংযোগকারী। প্রতি দিন বহু নিত্যযাত্রী, অফিসকর্মী, স্কুল-কলেজের পড়ুয়ারা যাতায়াত করেন। অভিযোগ, সাঁকোটি অত্যন্ত সংকীর্ণ, পারাপার করতে গিয়ে সমস্যায় পড়তে হয়। দিনের ব্যস্ত সময়ে যানজট হচ্ছে। এ ছাড়াও, ব্লক এলাকায় শোনপুর, ছেলেগোয়ালিয়া, কাঠজ্বালা সেতু বেহাল হয়ে পড়ায় সমস্যায় পড়তে হচ্ছে মানুষকে।

ভাঙড়ের বিধায়ক নওসাদ সিদ্দিকীকে দোষারোপ করে ক্যানিং পূর্বের বিধায়ক তথা ভাঙড়ের তৃণমূল পর্যবেক্ষক সওকাত মোল্লা বলেন, ‘‘উনি (নওসাদ) দু’বছরের বেশি বিধায়ক হয়েছেন। অথচ, এলাকার উন্নয়ন নিয়ে কোনও হেলদোল নেই। বিপজ্জনক কাঠের সাঁকো ও সেতুগুলি সংস্কারের জন্য কোনও পদক্ষেপ করেননি। আমি দলের তরফে ভাঙড়ের দায়িত্ব নেওয়ার পরপরেই ওগুলি সংস্কারের জন্য বিভাগীয় মন্ত্রীর কাছে আবেদন করেছি। ইতিমধ্যে দফতরের আধিকারিকেরা সাঁকো ও সেতু পরিদর্শন করে রিপোর্ট জমা দিয়েছেন।’’

যদিও নওসাদের দাবি, ‘‘আমি বিভাগীয় মন্ত্রীর সঙ্গে দেখা করে অবিলম্বে ওই সমস্ত কাঠের সাঁকো, সেতু সংস্কার করার আবেদন জানিয়েছি। আশা করছি, দ্রুত কাজ হবে।’’ সওকাতের পাল্টা কটাক্ষ, ‘‘আমরা এত কিছু করার পরে এখন ওঁর ঘুম ভেঙেছে!’’

এ বিষয়ে সেচ ও জলপথ দফতরের মন্ত্রী পার্থ ভৌমিক বলেন, ‘‘ভাঙড়ের কয়েকটি কাঠের সাঁকো ও সেতু সংস্কারের জন্য বিধানসভায় নওসাদ দাবি জানিয়েছেন। উনি বলার অনেক আগেই বিধায়ক সওকাত মোল্লা উদ্যোগী হয়ে ভাঙড়ের ওই সমস্ত কাঠের সাঁকো ও ব্রিজ সংস্কারের জন্য লিখিত আবেদন করেছিলেন। ইতিমধ্যে ওই সমস্ত কাঠের সাঁকো, ব্রিজের সার্ভে করা হচ্ছে। আশা করছি, দ্রুত কাজ হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhangar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE