Advertisement
০৩ মে ২০২৪
Fire

আবার আগুন জয়নগরে! কয়েক মিটার অন্তর জ্বলছে একটি করে দোকান, চাঞ্চল্য

কেউ ইচ্ছা করে আগুন ধরিয়ে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। তবে কে বা কারা আগুন ধরিয়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার তদন্তে জয়নগর থানার পুলিশ।

আগুন নেভানোর চেষ্টায় দমকলকর্মীরা।

আগুন নেভানোর চেষ্টায় দমকলকর্মীরা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জয়নগর শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ১০:৫৬
Share: Save:

দক্ষিণ ২৪ পরগনার জয়নগর থানা এলাকায় আবার আগুন লাগার ঘটনা। এ বার আগুনের গ্রাসে পুড়ল কয়েক’টি দোকান। শনিবার রাতে আগুন লাগার এই ঘটনায় হতাহতের কোনও খবর অবশ্য পাওয়া যায়নি। শেষ পর্যন্ত পাওয়া খবরে আগুন নিয়ন্ত্রণেও এসেছে। কিন্তু রহস্য অন্যত্র।

স্থানীয় সূত্রে খবর, জয়নগর থানা এলাকার দক্ষিণ বারাসতে হঠাৎ তিন-চারটে দোকানে আগুন লেগে যায়। আগুন দেখতে পেয়ে ছুটে আসেন স্থানীয়রা। দোকানমালিকরা তড়িঘড়ি বালতি- বালতি জল ছুড়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু তাতে কাজ হয়নি। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। পরিস্থিতি দেখে খবর দেওয়া দমকল বাহিনীকে। কিছু ক্ষণের মধ্যে দমকলের একটি ইঞ্জিন আসে। বেশ কিছু ক্ষণের চেষ্টায় আগুন নেভানো হয়।

স্থানীয়রা জানাচ্ছেন, যে দোকানগুলি আগুন ধরে গিয়েছে, সেগুলো কোনওটাই পর পর নয়। ১০- ১৫ মিটার অন্তর একটি করে দোকানে আগুন লেগেছে। তাই কেউ ইচ্ছা করে আগুন ধরিয়ে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। তবে কে বা কারা আগুন ধরিয়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনা তদন্তে জয়নগর থানার পুলিশ।

বস্তুত, গত সোমবার জয়নগরের তৃণমূল নেতা সইফুদ্দিন লস্করকে খুনের পর উত্তেজনা জারি রয়েছে এলাকায়। ওই নেতার খুনের অব্যবহিত পরে জয়নগরের দলুয়াখাকি গ্রামে কয়েক’টি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। সিপিএমের অভিযোগ, ওই বাড়িগুলো তাদের কর্মীদের। শাসকদল আশ্রিত দুষ্কৃতীরা তাদের কর্মীদের বাড়িতে আগুন ধরিয়েছে। এ নিয়ে চাপানউতর চলছে। পুরুষশূন্য ওই গ্রামে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। তার মধ্যে জয়নগর থানার অন্য একটি এলাকায় এই আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire joynagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE