Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sunderbans Tiger

কুলতলির পর এ বার পাথরপ্রতিমা, নদীর ধারে দেখা মিলল বাঘের পায়ের ছাপের, ঘুম উড়েছে গ্রামের

ঠাকুরান নদীর পারের কাদামাটিতে বাঘের পায়ের ছাপ দেখতে পান স্থানীয়েরা। সেই খবর ঝড়ের বেগে ছড়িয়ে পড়ে গ্রামে। আতঙ্ক ছড়ায়। স্থানীয়দের নিয়ে রাত পাহারা দেওয়া শুরু করে বন দফতর।

পাথরপ্রতিমায় বাঘের পায়ের ছাপ।

পাথরপ্রতিমায় বাঘের পায়ের ছাপ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পাথরপ্রতিমা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ১৪:০০
Share: Save:

সুন্দরবনে আবার বাঘের আতঙ্ক। এ বার ঠাকুরান নদীর পারে মিলল রয়্যাল বেঙ্গল টাইগারের পায়ের ছাপ। তা দেখেই আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। ব্যবস্থা করা হয় রাত পাহারার। পাহারা দিচ্ছে বন দফতরও। কিন্তু বাঘের দেখা মেলেনি। যদিও দক্ষিণরায় যে আশপাশেই আছে, তা সন্দেহ করছেন গ্রামবাসীরা। তাঁদের দাবি, সুযোগের অপেক্ষায় সম্ভবত ওত পেতে আছে বাঘ।

দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা বিধানসভা এলাকার অন্তর্গত শ্রীধরনগর পঞ্চায়েতের উপেন্দ্রনগর মৌজার দলপতির পায়রার শুইলিসের সামনে ঠাকুরান নদীর পারে বাঘের পায়ের ছাপ। শনিবার বিকেল নাগাদ স্থানীয় বাসিন্দারা ছাপ দেখতে পান। নদীর পারে বাঘের পায়ের ছাপ দেখা গিয়েছে, এই খবর ঝড়ের বেগে ছড়িয়ে পড়ে গ্রাম থেকে গ্রামে। তার পর থেকে আতঙ্কগ্রস্ত এলাকাবাসী। গোবর্ধনপুর কোস্টাল থানার পুলিশ এসে পৌঁছয়। পাশাপাশি, বন দফতরের আধিকারিকেরাও চলে আসেন। সারা রাত টায়ার জ্বালিয়ে এবং এলাকাবাসীকে সঙ্গে নিয়ে পাহারা দেওয়া হয়। কিন্তু কিন্তু বাঘের দেখা মেলেনি।

দু’দিন আগেই কুলতলিতে রাতভর বাঘের গর্জনে ঘুম উড়েছিল গ্রামবাসীদের। দেখা গিয়েছিল পায়ের ছাপও। কিন্তু টানা দু’দিন ধরে তল্লাশি চালিয়েও বাঘের দেখা পাননি বন দফতরের কর্তারা। এ বার বাঘের পায়ের ছাপ মিলল পাথরপ্রতিমায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Royal Bengal Tiger WB Forest Department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE