Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
fair

Death: ভিড়ের চাপে অসুস্থ হয়ে মৃত তিন, অনেকে হাসপাতালে, চাঞ্চল্য পানিহাটির দণ্ড মহোৎসবে

পানিহাটিতে দীর্ঘ দিন ধরে চলে আসছে দণ্ড মহোৎসব। ৫০০ বছরের বেশি প্রাচীন এই মেলা। পানিহাটির দণ্ড মহোৎসব তলায় এই অনুষ্ঠান হয়।

পানিহাটির মেলায় জমায়েত।

পানিহাটির মেলায় জমায়েত। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পানিহাটি শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১৩:৪৯
Share: Save:

মেলায় ভিড়ের চাপে অসুস্থ হয়ে মৃত্যু হল তিন জনের। অসুস্থ হয়ে পড়লেন অনেকে। রবিবার এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার পানিহাটিতে। দণ্ড মহোৎসব উপলক্ষে সেখানে বহু মানুষের সমাগম ঘটেছিল। সেখানেই ঘটে এই দুর্ঘটনা। অসুস্থদের পানিহাটি রাজ্য সাধারণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

পানিহাটিতে দীর্ঘ দিন ধরে চলে আসছে দণ্ড মহোৎসব। ৫০০ বছরের বেশি প্রাচীন এই মেলা। পানিহাটির দণ্ড মহোৎসব তলায় প্রতি বছর এই অনুষ্ঠান হয়। কথিত আছে, মহাপ্রভু এখানে চিঁড়ে খেয়েছিলেন। সেই ঘটনাকে স্মরণ করেই এই মেলা শুরু হয়। এ বারের দণ্ড মহোৎসব ৫০৬তম। করোনার জন্য বছর দুয়েক এই মেলা বন্ধ ছিল। এ বার বরাবরের মতো মেলার আয়োজন করে পানিহাটি পুরসভা। সেখানে বহু মানুষ ভিড় জমিয়েছিলেন রবিবার। ভিড়ের চাপে অসুস্থ হয়ে পড়েন কয়েক জন। তিন জনের মৃত্যুও হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন জেলাশাসক-সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা। মন্দিরে প্রবেশ আপাতত নিষিদ্ধ করা হয়েছে। মেলায় প্রবেশের ক্ষেত্রেও ভিড় নিয়ন্ত্রণ করা হচ্ছে।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে ২৫ জনের বেশি অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনার পর অনুষ্ঠানে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। ঘটনায় শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.