Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অধ্যক্ষকে ঘেরাও করল ছাত্রছাত্রীরা

মাস কয়েক আগে কলেজের ছাত্র সংসদের নির্বাচনে বিনা লড়াইয়ে জিতেছিল টিএমসিপি। কিন্তু তারপরে ছাত্র সংসদের কমিটিতে কারা থাকবে সেই নিয়ে টিএমসিপির গ

নিজস্ব সংবাদদাতা
ক্যানিং ০৮ মার্চ ২০১৭ ০২:১০
Save
Something isn't right! Please refresh.
উত্তেজনা: ক্যানিঙে। নিজস্ব চিত্র

উত্তেজনা: ক্যানিঙে। নিজস্ব চিত্র

Popup Close

মাস কয়েক আগে কলেজের ছাত্র সংসদের নির্বাচনে বিনা লড়াইয়ে জিতেছিল টিএমসিপি। কিন্তু তারপরে ছাত্র সংসদের কমিটিতে কারা থাকবে সেই নিয়ে টিএমসিপির গোষ্ঠীকোন্দল চরমে ওঠে। ফলে ছাত্র সংসদের মূল কমিটি তৈরি হয়নি এখনও। ব্যাহত হচ্ছে কলেজের উন্নয়ন। নানা সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন পড়ুয়ারা।

উন্নয়নের সমস্যা এবং অধ্যক্ষের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগকে সামনে রেখে মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার ক্যানিঙের বঙ্কিম সর্দার কলেজে অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ দেখান পড়ুয়াদের একাংশ। রাত ৮টার পরে ঘেরাও ওঠে। কলেজের দরজা-জানলা ভাঙচুর করা হয়। যদিও কলেজের অধ্যক্ষ তিলক চট্টোপাধ্যায় এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি।

বিক্ষোভকারীদের অভিযোগ, ছাত্র সংসদের পদাধিকারী নির্বাচন না হওয়ায় অধ্যক্ষ পড়ুয়াদের কথা শুনতে চাইছেন না। স্কলারশিপের ফর্মে সই করছেন না। শৌচালয় সাফাই হচ্ছে না। মঙ্গলবার কলেজের কয়েকজন ছাত্রী তাঁদের সমস্যার কথা জানাতে গেলে অধ্যক্ষ তাঁদের সঙ্গে খারাপ করেন বলে অভিযোগ। তারপরেই পড়ুয়াদের একাংশ বিক্ষোভ শুরু করেন। অধ্যক্ষকে ঘেরাও করে তাঁর ঘরে তালা দিয়ে দেওয়া হয়।

Advertisement

কলেজের ছাত্র সংসদের প্রাক্তন সাধারণ সম্পাদক অরিত্র বসু বলেন, ‘‘কলেজে নানা সমস্যা রয়েছে। কিন্তু অধ্যক্ষ কারও কথা শুনতে চান না। এ দিন তিনি কিছু ছাত্রীর সঙ্গে খারাপ ব্যবহার করলে তাঁকে ঘেরাও করা হয়।’’ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কলেজে যান ক্যানিং ১-এর বিডিও কিংশুক চন্দ, এসডিপিও ধ্রুব দাস, কলেজ পরিচালন সমিতির সদস্য পরেশরাম দাস। ঘেরাও উঠে গেলেও রাত পর্যন্ত কলেজে উত্তেজনা ছিল।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement