Advertisement
১৬ জুন ২০২৪
Duare Ration

Duare Ration : তৃণমূল পঞ্চায়েত সদস্যের বাড়িতে দুয়ারে রেশন ক্যাম্প, ভাইরাল ভিডিও ঘিরে রাজনৈতিক তরজা

বাড়ি থেকে রেশন বণ্টনের ছবি সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে। কে এই ছবি সোশ্যাল মিডিয়ায় তুলে দিল নিয়েও দলের অন্দরে প্রশ্ন জোরালো হয়েছে।

এই ছবি প্রকাশ্যে আসতেই রাজনৈতিক তরজা শুরু হয়েছে।

এই ছবি প্রকাশ্যে আসতেই রাজনৈতিক তরজা শুরু হয়েছে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
দেগঙ্গা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১ ১৯:২৪
Share: Save:

দুয়ায়ে রেশন প‌ৌঁছে দেওয়ার পরিবর্তে নিজের বাড়ির দুয়ারে রীতিমতো ক্যাম্প করে রেশন বণ্টন করছেন তৃণমূল পঞ্চায়েত সদস্য। দেগঙ্গার চাঁপাতলা গ্রাম পঞ্চায়েত এলাকায় এই রেশন বণ্টনের ছবি প্রকাশ্যে আসতেই রাজনৈতিক তরজা শুরু হয়েছে।

দেবালয় মণ্ডলের বিজেপি প্রাক্তন সভাপতি চন্দন দাস বলেন, ‘‘বাড়ি বাড়ি রেশন পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার, সেখানে কী ভাবে গ্রাম পঞ্চায়েতের সদস্য তাহমিনা বিবির স্বামী একেএম কামরুজ্জামান তাঁর বাড়িতে রেশন ডিলারকে দিয়ে ক্যাম্প করতে পারেন? রেশন সামগ্রী আত্মসাৎ করার উদ্দেশে নিজের বাড়িতে ক্যাম্প বসিয়েছেন তাঁরা।’’ বিজেপি-র এই অভিযোগকে উড়িয়ে দিয়েছেন চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের প্রধান হুমায়ন রেজা চৌধুরী। তিনি বলেন, ‘‘একটি নির্দিষ্ট জায়গায় রেশনের সামগ্রী রেখে বিলিবণ্টন করার নিয়ম রয়েছে। সেখানে রেশন ডিলার কোনও জায়গা পাচ্ছিলেন না তখন পঞ্চায়েত সদস্যের বাড়ির সামনে একটি বন্ধ ঘরে এই রেশনের সামগ্রী রাখার ব্যবস্থা করেছেন।’’ বাড়ি থেকে রেশন বণ্টনের ছবি সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে। কে এই ছবি সোশ্যাল মিডিয়ায় তুলে দিল নিয়েও দলের অন্দরে প্রশ্ন জোরালো হয়েছে। বিষয়টি নিয়ে গোষ্ঠিদ্বন্দ্বেরও ইঙ্গিত দিয়েছেন পঞ্চায়েত প্রধান। তাঁর অভিযোগ, ‘‘তৃণমূল কংগ্রেসের একাংশ দলকে বদনাম করার জন্য এই কাজ করেছে।’’

রেশন নেওয়ার জন্য ভিড়।

রেশন নেওয়ার জন্য ভিড়। নিজস্ব চিত্র

তবে, রেশন ডিলার অবশ্য তাঁর ভুল স্বীকার করে নিয়েছেন। তাঁর সাফাই, জনসাধারণকে পরিষেবা দিতে পঞ্চায়েত সদস্যের বাড়িতে দুয়ারে রেশন ক্যাম্প করেছিলেন। তবে, এর পর থেকে তিনি এই ধরনের ভুল কাজ আর করবেন না বলে জানিয়েছেন।

চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের সভাপতি হাজি আব্দুল রাজ্জাক-ও এই ঘটনার নিন্দা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Duare Ration Deganga ration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE