Advertisement
০২ মে ২০২৪
Migrant labour from bengal

মুম্বইয়ের বহুতলে কাজ করতে গিয়ে ১৮ তলা থেকে পড়ে মৃত্যু বনগাঁর তিন বাসিন্দার, দেহ ফিরল গ্রামে

দু’মাস আগে মুম্বইয়ে রাজমিস্ত্রির কাজ করতে বনগাঁ থেকে গিয়েছিলেন তিন জন। গত মঙ্গলবার ১৮ তলা থেকে পড়ে তিন জনেরই মৃত্যু হয়। বৃহস্পতিবার তিন জনের দেহ ফিরল বনগাঁর গ্রামে।

মুম্বইয়ে ১৮ তলা থেকে পড়ে মৃত্যু বনগাঁর তিন বাসিন্দার।

মুম্বইয়ে ১৮ তলা থেকে পড়ে মৃত্যু বনগাঁর তিন বাসিন্দার। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১৬:৪৪
Share: Save:

আবার অন্য রাজ্যে কাজ করতে গিয়ে মৃত্যু হল বাংলার তিন বাসিন্দার। জানা গিয়েছে বনগাঁ এলাকা থেকে তিন জন রাজমিস্ত্রির কাজ করতে গিয়েছিলেন মুম্বই। সেখানেই কাজ করতে করতে ১৮ তলার উপর থেকে পড়ে মৃত্যু হয় তিন জনের। বৃহস্পতিবার দেহ এসে পৌঁছয় গ্রামে।

মুম্বই-সহ সমগ্র পশ্চিম ভারতে নির্মাণ শিল্পে বাঙালিদের রমরমা। বিশেষত, বাঙালি রাজমিস্ত্রিদের কদর রয়েছে। মাস দুয়েক আগে তেমনই রাজমিস্ত্রির কাজ করতে মুম্বই গিয়েছিলেন উত্তর ২৪ পরগনার বনগাঁর চাঁদা পানচিতা গ্রামের বাসিন্দা ৪৩ বছরের মনোরঞ্জন সমাদ্দার, পাশ্ববর্তী সীতানাথপুর গ্রামের বাসিন্দা ৩৬ বছরের পীযূষ হালদার এবং ২৬ বছরের শঙ্কর বৈদ্য। মঙ্গলবার মুম্বইতে কাজ করতে করতে উপর থেকে নীচে পড়ে যান তিন জনই। তার পর তাঁদের মৃত্যু হয়। বৃহস্পতিবার তিন জনের দেহ ফেরে গ্রামে।

মনোরঞ্জনের নাবালক ছেলে সুবীর বলছে, ‘‘কাজ করতে করতে বাবা ১৮ তলা থেকে নীচে পড়ে যান। তার পরেই বাবার মৃত্যু হয় বলে শুনেছি। আমাদের এক দাদু মুম্বইয়ে থাকেন। তিনিই আমাদের খবর দেন। আজ (বৃহস্পতিবার) বাবার দেহ গ্রামে এসেছে। ঠিক কী ভাবে মৃত্যু হল তা আমরা এখনও জানি না।’’ মনোরঞ্জনের ছোট ভাই সুখরঞ্জন বলেন, ‘‘মঙ্গলবার ১৮ তলা থেকে পড়ে গিয়েছিল দাদা। বনগাঁ এলাকার আরও দু’জনও সেই সঙ্গেই পড়ে যান। তার পর মৃত্যু।’’

পেটের দায়ে বাংলা থেকে প্রতি বছরই বহু মানুষকে অন্য রাজ্যে যেতে হয়। সেখানে শ্রমিকের কাজ করতে হয়। মাঝেমাঝেই এ ভাবে ভিন্‌রাজ্যে বাংলার বাসিন্দাদের মৃত্যুর খবর আসে। ঠিক যেমন বনগাঁয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE