Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Covid-19 vaccination

Coronavirus in West Bengal: দুয়ারে ভ্রাম্যমাণ টিকাকরণ গাড়ি, চালু দক্ষিণ ২৪ পরগনায়

জেলা প্রশাসনের শীর্ষকর্তাদের উপস্থিতিতে টিকা নিলেন বহু যৌনকর্মী।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ২৩:৫৮
Share: Save:

সাধারণের দুয়ারে কোভিড টিকা পৌঁছে দিতে দক্ষিণ ২৪ পরগনায় পথচলা শুরু করল ভ্রাম্যমাণ টিকাকরণ গাড়ি। শুক্রবার থেকে জেলা প্রশাসনের উদ্যোগে চালু হল ‘ভ্যাকসিন অন হুইল’ পরিষেবা।

জেলা প্রশাসন সূত্রে খবর, এই ভ্রাম্যমাণ টিকাকরণ গাড়ির মাধ্যমে ঘুরে ঘুরে পুরসভা ও বিভিন্ন পঞ্চয়েত এলাকার বাসিন্দাদের টিকা দেওয়া হবে। শুক্রবার, এই কর্মসূচির প্রথম দিনেই ভ্রাম্যমাণ গাড়ি থেকে টিকা নিলেন ডায়মন্ড হারবারের নিষিদ্ধপল্লির বাসিন্দারা। জেলা প্রশাসনের শীর্ষকর্তাদের উপস্থিতিতে টিকা নিলেন বহু যৌনকর্মী।

শুক্রবার থেকে বারুইপুরের শঙ্করপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতে দক্ষিণ ২৪ পরগনার জেলা প্রশাসনের তরফে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ডায়মন্ড হারবার পুরসভার বিভিন্ন এলাকাতেও এই প্রকল্পের মাধ্যমে টিকা দেওয়া শুরু হয়। স্থানীয় পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের কালিবাজারের নিষিদ্ধ পল্লির সিংহভাগ মহিলাই ভ্যকসিন পাচ্ছিলেন না বলে জানিয়েছে প্রশাসন। তাই ভ্রাম্যমাণ গাড়ি থেকে টিকা দেওয়ার ব্যবস্থা করে মহকুমা প্রশাসন। শুক্রবার প্রায় শতাধিক মহিলা টিকা নিয়েছেন বলে প্রশাসন সূত্রে খবর। টিকা নেওয়ার পর এক যৌনকর্মী যমুনা বলেন, “আমাদের পল্লীতে করোনা ছড়িয়ে পড়ার ভীষণ সম্ভাবনা থাকে। ঘরের কাছেই টিকা দেওয়ার ব্যবস্থা করার জন্য প্রশাসনকে ধন্যবাদ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Covid-19 vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE