Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Omicron

Omicron In West Bengal: রাজ্যে আরও ৫ জনের দেহে মিলল ওমিক্রন, কলকাতায় ২, মোট আক্রান্ত বেড়ে ১১

কোভিড আক্রান্তরা ওমিক্রন রূপে সংক্রমিত হয়েছেন কি না, তা জানার জন্য ২২৫ জনের নমুনা কল্যাণীতে জিন পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

করা হচ্ছে করোনা পরীক্ষা।

করা হচ্ছে করোনা পরীক্ষা। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ১৬:৩৩
Share: Save:

রাজ্যে আরও পাঁচ জন ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলল। রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, তাঁদের মধ্যে এক জন বিদেশ থেকে এসেছেন। বাকি চার জনই স্থানীয়। সব মিলিয়ে রাজ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা হল ১১।

সম্প্রতি কোভিডে সংক্রমিত হওয়া ব্যক্তিরা করোনাভাইরাসের ওমিক্রন রূপে আক্রান্ত হয়েছেন কি না, তা জানার জন্য ২২৫টি নমুনা কল্যাণীতে জিন পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তার মধ্যে ১০৭টির রিপোর্ট এসেছে রাজ্যের স্বাস্থ্য দফতরের হাতে। সেই রিপোর্টেই জানা গিয়েছে, পাঁচ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। নতুন পাঁচ ওমিক্রন আক্রান্তের মধ্যে দু’জন কলকাতার বাসিন্দা। এক জন দমদমের এবং এক জন হাওড়ার। আক্রান্তরা সকলেই নিভৃতবাসে রয়েছেন। তাঁদের কারও কারও মৃদু উপসর্গ রয়েছে। কেউ আবার উপসর্গহীন।

সাম্প্রতিক কালে এই পাঁচ ওমিক্রন আক্রান্তের সংস্পর্শে যাঁরা এসেছিলেন তাঁদের খোঁজ করা হচ্ছে বলে জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর। রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী বলেছেন, ‘‘এখন রাজ্যে ওমিক্রনে আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ১০ জন। আগামিকাল আরও ৭০০টি নমুনা জিন পরীক্ষার জন্য পাঠানো হবে।’’ এখনও পর্যন্ত রাজ্যে কোভিডে আক্রান্ত হয়েছেন ১১ জন। তার মধ্যে এক জন সুস্থ হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Omicron Coronavirus COVID-19 cases
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE