Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Indian Railways

হাওড়া-বর্ধমান মেন শাখায় কাজ, শুক্রবার পর্যন্ত বাতিল ৫৪টি এক্সপ্রেস ট্রেন

উল্লিখিত সময়ের মধ্যে রসুলপুর, শক্তিগড় ও পালশিটের মধ্যে নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে। ওই কাজের জন্য মেন লাইনে শক্তিগড় ও রসুলপুরের মধ্যে সারা দিন কার্যত ট্রেন চলবে না।

৫৪টি এক্সপ্রেস ট্রেন বাতিল করেছে রেল।

৫৪টি এক্সপ্রেস ট্রেন বাতিল করেছে রেল। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ০৬:৫৩
Share: Save:

হাওড়া-বর্ধমান মেন শাখায় রসুলপুর ও শক্তিগড়ের মধ্যে তৃতীয় লাইন চালু করার অন্তিম পর্যায়ের কাজ আজ, বুধবার শুরু হচ্ছে। ওই কাজের জন্য এ দিন থেকে শুক্রবার পর্যন্ত ৫৪টি এক্সপ্রেস ট্রেন বাতিল করেছে রেল। এ ছাড়া চারটি এক্সপ্রেস ট্রেন অন্য পথে ঘুরিয়ে দেওয়া হবে। দু’টি ট্রেনের সময় পরিবর্তন করা হয়েছে।

রেল সূত্রের খবর, দূরপাল্লার যে-সব এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে, তার মধ্যে রয়েছে হুল, আজিমগঞ্জ-কবিগুরু, ময়ূরাক্ষী, শহিদ, কুলিক, শান্তিনিকেতন, মা তারা, যোগবাণী, গয়া, মিথিলা, গোরক্ষপুর-কলকাতা, গঙ্গাসাগর, দুন, জয়নগর, আসানসোল-শিয়ালদহ ইন্টারসিটি, গণদেবতা, শিয়ালদহ-সিউড়ি, শিলঘাট এক্সপ্রেস। এ ছাড়াও বালুরঘাট, হলদিবাড়ি, শিয়ালদহ-রামপুরহাট এক্সপ্রেস-সহ বেশ কিছু ট্রেন ব্যান্ডেল দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। পূর্বা, অকালতখত, অজমের, জম্মু-তাওয়াই এক্সপ্রেস-সহ কিছু দূরপাল্লার এক্সপ্রেস ট্রেনকে আসানসোল ডিভিশনে সাময়িক অপেক্ষায় রাখা হবে।

উল্লিখিত সময়ের মধ্যে রসুলপুর, শক্তিগড় ও পালশিটের মধ্যে নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে। ওই কাজের জন্য মেন লাইনে শক্তিগড় ও রসুলপুরের মধ্যে সারা দিন কার্যত ট্রেন চলবে না। কর্ড ও মেন শাখায় হাওড়া থেকে রাতের অন্তিম ট্রেন ছাড়া অধিকাংশ ট্রেনের সূচি রদবদল করা হয়েছে। বাতিল হয়েছে একাধিক ট্রেন। কর্ড শাখায় হাওড়া ও বর্ধমানের মধ্যে অল্প কিছু ট্রেন চললেও মেন লাইনে বেশির ভাগ ট্রেন চলবে মেমারি ও হাওড়ার মধ্যে। হাওড়া-ধানবাদ ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস মেন লাইনের বদলে ডানকুনি থেকে কর্ড লাইনে চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railways Howrah Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE