Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

News of the day: ভবানীপুরে মমতার বিরুদ্ধে কারা? ইডি-র জেরা সেরে কলকাতায় ফিরছেন অভিষেক, আজ আর কী কী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ সেপ্টেম্বর ২০২১ ০৮:৩৬
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভবানীপুর-সহ রাজ্যের তিনটি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে তৃণমূল। বিজেপি, বাম ও কংগ্রেস এখনও পর্যন্ত তাদের প্রার্থীদের নাম ঘোষণা করে উঠতে পারেনি। প্রত্যাশা মতো ভবানীপুরে তৃণমূলের প্রার্থী হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রীর বিপক্ষে বিজেপি-র কে লড়াই করবেন তা এখনও স্পষ্ট নয়। ইতিমধ্যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মমতার বিরুদ্ধে ফের লড়তে প্রস্তুত বলে জানিয়েছেন। যদিও সেই দাবি উড়িয়ে দিয়েছেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এমতাবস্থায় আজ, মঙ্গলবার বিজেপি কোনও প্রার্থীর নাম ঘোষণা করে কি না নজর থাকবে সে দিকে।

অন্য দিকে, ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার কথা আগে বলেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। সোমবার এ নিয়ে অবশ্য কেন্দ্রীয় নেতৃত্বের কোর্টে বল ঠেলেছেন তিনি। আবার ওই আসনে কংগ্রেস যদি প্রার্থী না দেয়, সে ক্ষেত্রে বামেরা প্রার্থী দিতে পারে বলে জানিয়েছে। ফলে আজ ওই দিকেও নজর থাকবে।

Advertisement

কয়লা কেলেঙ্কারিতে সোমবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ন'ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছে ইডি। দিল্লি থেকে আজ তাঁর রাজ্যে ফেরার কথা। ইডি-র মুখোমুখি হওয়ার পর বিজেপি-র বিরুদ্ধে আরও সুর চড়িয়েছেন তিনি। অনেকে মনে করছেন, কলকাতায় ফিরে তৃণমূল সাংসদ বিজেপি-র বিরুদ্ধে আরও আক্রমণাত্মক হবেন। আবার সোমবার তিনি জানিয়েছেন, বিজেপি-র ২৫ জন বিধায়ক তাঁর সঙ্গে যোগাযোগ রাখছেন। ফলে সব মিলিয়ে অভিষেকের রাজ্যের ফেরা এবং তার পরবর্তী ঘটনাক্রমের দিকে চোখ থাকবে।

এ ছাড়া আজ নজর থাকবে বিকেলে বামফ্রন্টের বৈঠক, আফগানিস্তান পরিস্থিতি, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আন্দোলন এবং ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট জয় সংক্রান্ত খবরের দিকে।

আরও পড়ুন

Advertisement