Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Jitendra Tiwari

‘কয়লা চোর’ পোস্টার  পান্ডবেশ্বরে, আরও অস্বস্তিতে জিতেন্দ্র, কটাক্ষ বিজেপিরও

শহরের জনবহুল এলাকাগুলির দেওয়াল ভরে গিয়েছে এই পোস্টারে। তাতে লেখা ‘কয়লা চোর বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি দূর হঠো’

জিতেন্দ্র তিওয়ারির নামে পোস্টার।

জিতেন্দ্র তিওয়ারির নামে পোস্টার।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১৫:০২
Share: Save:

জিতেন্দ্র তিওয়ারিকে ‘কয়লা চোর’ বলে পোস্টার পড়ল তাঁর খাস তালুক পাণ্ডবেশ্বরেই। বুধবার সকালে সেই পোস্টার নিয়ে রীতিমতো হই চই পড়ে গেল এলাকা জুড়ে। নাগরিক মঞ্চের নাম করে লেখা ওই পোস্টারে পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্রর অপসারণের দাবি জানানো হয়েছে। জিতেন্দ্রের বিরুদ্ধে বিজেপির সাংসদ বাবুল সুপ্রিয় যে অভিযোগ এনেছিলেন, তারই স্পষ্ট প্রতিফলন পোস্টারে। যদিও বিজেপি জানিয়েছে, এর সঙ্গে তাদের কোনও যোগ নেই। বিষয়টি আসলে তৃণমূলেরই অন্তর্দ্বন্দ্বের প্রকাশ।

বুধবার সকালে দেখা যায়, পাণ্ডবেশ্বর স্টেশন বাজার এলাকা থেকে শুরু করে শহরের জনবহুল এলাকাগুলির দেওয়াল ভরে গিয়েছে এই পোস্টারে। তাতে লেখা ‘কয়লা চোর বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি দূর হঠো’, ‘বিধায়ককে মানছি না মানব না’, ‘কয়লা চোর বিধায়ক আর নয়’ জাতীয় স্লোগান। পোস্টারের নিচে লেখা পান্ডবেশ্বর নাগরিক মঞ্চ।

এই নাগরিক মঞ্চ কোন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত কি না, সে ব্যাপারে কিছুই জানা যায়নি। যদিও তৃণমূলের পশ্চিম বর্ধমানের জেলা সভাপতি অপূর্ব মুখোপাধ্যায় বলেন, ‘‘জিতেন্দ্রর অনেক ফ্যান ফলোয়ার্স রয়েছেন তাঁরাই হয়তো এ-কাজ করেছেন।’’ তবে ‘ফ্যান ফলোয়ার্স’ বলতে জেলা সভাপতি তৃণমূল কর্মীদের বোঝাতে চেয়েছেন কি না, তা জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘‘দলের কোনও ব্যাপার নয়, গোষ্ঠীদ্বন্দ্বও নয়।’’



জিতেন্দ্রকে প্রশ্ন করা হলে তিনি এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। তবে, পান্ডবেশ্বরের ব্লক সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন এই ঘটনার পুলিশি তদন্ত হবে। যারা এই কাজ করেছে তাদেরও খুঁজে বার করা হবে দলের তরফে।

রাজনৈতিক মহলের একাংশের মতে, আসানসোলের প্রাক্তন মেয়র তথা পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র দলের মধ্যে এখন কিছুটা বেকায়দায়। ডিসেম্বরে দলের জেলা সভাপতির পদ ছাড়ার ঘোষণার পর থেকে পশ্চিম বর্ধমানে তৃণমূলের কোনও কর্মসূচিতে দেখা যায়নি তাঁকে। তৃণমূলের ব্যানারে নিজের সভা করলেও দলের মঞ্চে গত দেড় মাস ধরেই অনুপস্থিত তিনি। সম্প্রতি দলের হুইপ মেনে বিধানসভা অধিবেশনে যোগ দিলেও তৃণমূল নেতাদের সঙ্গে আলাপচারিতায় দেখতে পাওয়া যায়নি তাঁকে। এরই মধ্যে তাঁর নিজের এলাকায় এ ভাবে পোস্টার পড়ায় স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, তবে কি দলের মধ্যেই বিরোধিতার সুর চড়ছে জিতেন্দ্রর বিরুদ্ধে?

কিছুদিন আগে দলনেত্রীর সঙ্গে একই মঞ্চে দেখা গিয়েছিল জিতেন্দ্রকে। আজ, বুধবারই আসানসোলে অগ্নিকন্যা ভবনে সংবাদিক বৈঠক করার কথা তাঁর। তার আগেই এই পোস্টার নিয়ে তাই শুরু হয়েছে নানা জল্পনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE