Advertisement
৩০ এপ্রিল ২০২৪
COVID-19

সংক্রমণের হার বাড়লে কোভিডের মোকাবিলা কী ভাবে? বৈঠকে বসলেন রাজ্যের স্বাস্থ্যকর্তারা

বৈঠকে স্থির করা হয়, কোভিডের চিকিৎসায় প্রয়োজনীয় সামগ্রী সচল রয়েছে কি না, তা খতিয়ে দেখা হবে। মঙ্গলবার থেকে দফায় দফায় তিন দিন রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালে বিশেষ মহড়া চালানো হবে।

কোভিড মোকাবিলায় বৈঠকে বসলেন রাজ্যের স্বাস্থ্যকর্তারা।

কোভিড মোকাবিলায় বৈঠকে বসলেন রাজ্যের স্বাস্থ্যকর্তারা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১৭:৫১
Share: Save:

রাজ্যে কোভিড মোকাবিলায় প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য সোমবার বৈঠকে বসলেন স্বাস্থ্যকর্তারা। এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা, স্বাস্থ্যসচিব এবং অন্য স্বাস্থ্য আধিকারিকরা। রাজ্যে কোভিড সংক্রমণ বাড়লে কী ভাবে তার মোকাবিলা করা হবে, মূলত তা নিয়েই সোমবারের বৈঠকে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।

কোভিড মোকাবিলায় যা যা প্রয়োজন, তার রসদ কতটা আছে, তা নিয়েও আলোচনা হয়। অক্সিজেন, মাস্ক, স্যানিটাইজার সংগ্রহে রাখার কথা বলা হয়। এই বৈঠকে স্থির করা হয়, কোভিডের চিকিৎসায় প্রয়োজনীয় সামগ্রী সচল রয়েছে কি না, তা খতিয়ে দেখা হবে। এই উদ্দেশে আগামী মঙ্গলবার থেকে দফায় দফায় ৩ দিন রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালে বিশেষ মহড়া চালানো হবে। আপৎকালীন পরিস্থিতি মোকাবিলা করার মতো ব্যবস্থা রয়েছে কি না, তা একবার খতিয়ে দেখে নিতে চায় স্বাস্থ্য দফতর।

এখন রাজ্যে প্রতিদিন ৭-৮ জন কোভিডে আক্রান্ত হচ্ছেন। কিন্তু সংক্রমণের হার হঠাৎ বেড়ে গেলে শহরের কোন কোন হাসপাতালে সংক্রমিতদের রাখা হবে, তা নিয়েও নির্দিষ্ট কিছু সিদ্ধান্তে এসেছেন স্বাস্থ্য ভবনের কর্তারা। গত দু’বছরে কোভিড আবহে সরকারি হাসপাতালগুলিতে কোভিড ব্যতীত অন্যান্য রোগের ঠিকঠাক চিকিৎসা না হওয়ার অভিযোগ উঠেছে। এ বার সেই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েই সব ধরনের স্বাস্থ্য পরিষেবা সচল রেখে একটা মহড়া সেরে নিতে চাইছে স্বাস্থ্য দফতর। নতুন যাঁরা স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত হয়েছেন, তাঁদেরও এই মহড়ায় যুক্ত করা এবং কোভিডের চিকিৎসায় প্রশিক্ষণ দেওয়ার কথা বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE