Advertisement
০৫ মে ২০২৪
BJP

Dilip Ghosh: দলবিরোধী পোস্টে নজর রাখতে শৃঙ্খলারক্ষা কমিটি বিজেপি-র, ঘোষণা করলেন রাজ্য সভাপতি দিলীপ

কমিটিতে থাকবেন সুভাষ সরকার, বিশ্বপ্রিয় রায়চৌধুরী, রথীন বসু। ভোট পরবর্তী হিংসা নিয়ে রাষ্ট্রপতির কাছে যাবেন বলে জানিয়েছেন দিলীপ।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১৬:২৩
Share: Save:

দলবিরোধী পোস্টে নজর রাখতে শৃঙ্খলারক্ষা কমিটি তৈরি করতে চলেছে বিজেপি। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে এ কথা জানালেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছেন, দলের শৃঙ্খলারক্ষা করতে বিশেষ কমিটি তৈরি করতে চলেছে বিজেপি। এই কমিটিতে থাকবেন সুভাষ সরকার, বিশ্বপ্রিয় রায়চৌধুরী এবং রথীন বসু। এই কমিটির কাজ হবে, প্রকাশ্যে দলবিরোধী মন্তব্যে নজর রাখা। এর পাশাপাশি ভোট পরবর্তী হিংসা নিয়েও রাষ্ট্রপতির কাছে যাবে বলে জানিয়েছেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ।

প্রথমে চুঁচুড়ায়, তারপর আসানসোলে দলীয় কর্মীদের বিক্ষোভের মুখে পড়েছিলেন দিলীপ। বিধানসভা নির্বাচনে হারের পর একেবারে নিচুস্তরের কর্মীদের মধ্যে নানা কারণে ক্ষোভ বেড়েছে। সেই ক্ষোভ কোথাও কোথাও প্রকাশ পেয়েছে নেটমাধ্যমেও। যেমন, মুকুল মুত্র শুভ্রাংশু রায় প্রকাশ্যে দলের সমালোচনা করেছেন ফেসবুক পোস্টের মাধ্যমে। দলের অন্দরের ক্ষোভে কথা প্রকাশ্যে এসে পড়ায় অস্বস্তিতে পড়তে হয়েছে দলকে। সেই কারণেই নতুন করে বিধিনিষেধ চাপাতে চাইছে দল, এমনই মনে করা হচ্ছে। দলের সবস্তরের কর্মীদের বার্তা দিতে চাওয়া হচ্ছে, সমস্যা হলে যেন দলের ভিতরেই কথা হয়, প্রকাশ্যে দলের নেতা-কর্মীরা নেটমাধ্যম ব্যবহার করে যেন বিতর্ক না তৈরি করেন।

পাশাপাশি মঙ্গলবারের সাংবাদিক বৈঠকে দিলীপ জানিয়েছেন, ভোট পরবর্তী হিংসা নিয়ে রাষ্ট্রপতির কাছে যাবে বিজেপি। তিনি জানিয়েছেন, রাজ্যজুড়ে এখনও অসংখ্য বিজেপি কর্মী ঘরছাড়া। অনেককে রাজ্য ছাড়াও করা হয়েছে। এই পরিস্থিতি নিয়ে রাষ্ট্রপতিকে বিস্তারিত অভিযোগ করবে দল। সম্প্রতি সৌমিত্র খাঁ বিষ্ণুপুরে দিলীপের দলীয় সভায় ছিলেন না, ছেড়ে দিয়েছিলেন দলের হোয়াটস অ্যাপ গ্রুপ। তা নিয়ে প্রশ্ন করা হলে দিলীপ বলেছেন, ‘‘আমাদের দলের যুব সভাপতি এতটাই গুরুত্বপূর্ণ যে উনি হোয়াটসঅ্যাপ ছাড়লেও সংবাদমাধ্যম ঝাঁপিয়ে পড়ে। উনি কোথাও যাননি। আমাদের সঙ্গেই আছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE