Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

আমার এত দুর্ভাগ্য হয়নি যে ত্রিপল চুরি করব, কাঁথি-কাণ্ডে জবাব শুভেন্দুর

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ০৮ জুন ২০২১ ১৪:৪৪
শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী।
ফাইল ছবি।

কাঁথি পুরসভা থেকে ত্রিপল লুঠের অভিযোগের পর প্রথম বার মুখ খুললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই প্রসঙ্গে প্রশ্নের জবাবে মঙ্গলবার দিল্লিতে তিনি বলেছেন, ‘‘আমার এত দুর্ভাগ্য হয়নি যে, ত্রিপল চুরি করতে যাব।’’ ত্রিপল লুঠ নিয়ে দায়ের হওয়া এফআইআর প্রসঙ্গে শুভেন্দুর জবাব, ‘‘এফআইআর দায়ের কেউ করতেই পারে। আইনি পথে তার জবাবও দেওয়া হবে।’’ কলাইকুন্ডায় ঘূর্ণিঝড় ইয়াস পরবর্তী প্রধানমন্ত্রীর বৈঠকের প্রসঙ্গ মঙ্গলবার ফের তুলেছেন শুভেন্দু। সেই বৈঠক শেষ না করে রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের চলে যাওয়া তিনি বলেছেন, ‘‘প্রধানমন্ত্রীকে বুড়ো আঙুল দেখিয়েছেন মুখ্যসচিব। অসম্মান করেছেন।"

কাঁথি পুরসভা থেকে ত্রিপল চুরির অভিযোগ তোলেন কাঁথি পুরসভার পৌর প্রশাসক বোর্ডের সদস্য রত্নদ্বীপ মান্না। মঙ্গলবার এ নিয়ে থানায় অভিযোগও দায়ের করেন তিনি। তাঁর অভিযোগ, শুভেন্দু অধিকারী ও তাঁর ভাই সৌমেন্দু অধিকারীর নির্দেশেই গত ২৯ মে অর্থাৎ শনিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ পুরসভার গুদামে একটি ছোট লরিতে করে ৪-৫ জন কেন্দ্রীয় বাহিনীর সশস্ত্র জওয়ান এসে ত্রাণের জন্য রাখা প্রায় লক্ষাধিক টাকার ত্রিপল লুঠ করে পালান। এবং এই ঘটনায় কেন্দ্রীয় বাহিনীকে সব রকম ভাবে সাহায্য করেন পুরসভার ২ কর্মচারী, হিমাংশু মান্না এবং প্রতাপ দে।

দিল্লিতে মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেছেন শুভেন্দু। তার পর রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়েও সরব হয়েছেন তিনি। নবনির্বাচিত তৃণমূল সরকারের বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেছেন, ‘‘রাজ্য সরকার সংবিধান মানছে না। ভোট পরবর্তী হিংসা অব্যাহত। রাজ্যে ৩৫৬ জারির থেকেও খারাপ অবস্থা।’’ বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে তাঁর।

Advertisement

আরও পড়ুন

Advertisement