Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Abhishek Banerjee

৭৮৮৭৭... শুভেন্দুর পাড়ায় গিয়ে নিজের নম্বর দিয়ে এলেন অভিষেক, বললেন, চমকালেই ফোন করুন

শনিবার কাঁথির জনসভা থেকে অভিষেক জানিয়ে দিলেন, এ বার পূর্ব মেদিনীপুরের মানুষেরাও তাঁদের সমস্যার কথা জানাতে সরাসরি তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

কাঁথির জনসভা থেকে অভিষেক। নিজস্ব ছবি।

কাঁথির জনসভা থেকে অভিষেক। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১৭:২৯
Share: Save:

এ বার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপুরের মানুষের অভাব অভিযোগ শোনার জন্য ‘এক ডাকে অভিষেক’ চালু করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের নির্বাচনী কেন্দ্র ডায়মন্ড হারবারে গত জুন মাসে এই ব্যবস্থা চালু করেছিলেন তৃণমূল সাংসদ। শনিবার কাঁথির জনসভা থেকে অভিষেক জানিয়ে দিলেন, এ বার পূর্ব মেদিনীপুরের মানুষেরাও তাঁদের সমস্যার কথা জানাতে সরাসরি তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

Advertisement

শুভেন্দুর ঠিকানা ‘শান্তিকুঞ্জ’-এর অদূরে প্রভাতকুমার কলেজের মাঠের সভামঞ্চ থেকে অভিষেক জানান, পঞ্চায়েত কেন্দ্রিক বা সাংগঠনিক— যাঁর যা দরকার, ‘এক ডাকে অভিষেক’-এর নম্বরে ফোন করতে পারবেন পূর্ব মেদিনীপুরের মানুষ। জনসভা থেকে ‘এক ডাকে অভিষেক’-এর ফোন নম্বর ‘৭৮৮৭৭৭৮৮৭৭’ দিয়ে সাংসদ বলেন, ‘‘এক ডাকে অভিষেকের নম্বর দিয়ে যাচ্ছি। রোজ সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করতে পারবেন। যাঁর যা বলার আছে, সরাসরি আমায় ফোন করে জানাবেন।’’

রাজ্য সরকার ও শাসকদল সম্পর্কে যে কোনও বক্তব্য জানাতে সাধারণ মানুষের জন্য ‘দিদিকে বলো’ কর্মসূচি চালু করেছিল তৃণমূল। সেই ধাঁচেই সাংসদ হিসাবে নিজের আট বছর পূর্তিতে ডায়মন্ড হারবারে ‘এক ডাকে অভিষেক’ কর্মসূচি চালু করেন অভিষেক। সেই ব্যবস্থাই এ বার সম্প্রসারিত হয়ে পূর্ব মেদিনীপুরে পৌঁছে গেল। কাঁথিতে অভিষেক বলেন, ‘‘আমি আপনাদের কথা দিয়ে যাচ্ছি, যার যা দরকার হবে আমায় ফোন করবেন। বিশেষ করে পূর্ব মেদিনীপুরের কর্মী-সমর্থকদের বলছি। কেউ চমকালে-ধমকালে সোজা আমায় ফোন করে জানাবেন।’’

নিজের লোকসভা কেন্দ্রে আগেও নানা পদক্ষেপ করে ‘ব্যতিক্রমী’ হয়েছেন অভিষেক। করোনাকালে ‘কল্পতরু’ নামে খাদ্য সরবরাহের একটি কর্মসূচি চালু করেছিলেন তিনি। সেই সঙ্গে করোনা পরীক্ষা নিয়ে সাংসদের উদ্যোগ অনেকের নজর কেড়েছিল। তার পরেই চালু হয় ‘এক ডাকে অভিষেক’ ব্যবস্থা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.