Advertisement
০২ মে ২০২৪
Abhishek Banerjee

মমতার বাড়িতে অভিষেক, সিবিআই দফতর থেকে বেরিয়েই সোজা কালীঘাট

সিবিআইয়ের তলব পেয়ে শনিবার সকাল ১০টা ৫৮ মিনিটে নিজাম প্যালেসে পৌঁছন অভিষেক। তার পর শুরু হয় জিজ্ঞাসাবাদ। চলে ৯ ঘণ্টা ৩৯ মিনিট।

image of Abhishek Banerjee

নিজাম প্যালেস থেকে বেরিয়ে কালীঘাটে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৩ ২২:১১
Share: Save:

সিবিআই দফতরে ৯ ঘণ্টা ৩৯ মিনিট জিজ্ঞাসাবাদ করা হয় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। শনিবার রাতে সেখান থেকে বেরিয়েই সোজা মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে যান তিনি। দেখা করেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।

সিবিআইয়ের তলব পেয়ে শনিবার সকাল ১০টা ৫৮ মিনিটেই নিজাম প্যালেসে পৌঁছন অভিষেক। শুরু হয় জিজ্ঞাসাবাদ। নিয়োগ দু্র্নীতিতে অভিযুক্ত কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল সিবিআই। অভিষেক সিবিআই দফতরে যাওয়ার পরেই টুইট করেন মমতা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে কটাক্ষ করেন তিনি। টুইটারে লেখেন, এখন তাঁর কাজ আরও বেশি কঠিন। কারণ, বিজেপি সরকারের অঙ্গুলিহেলনে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির ‘রাজ’ চলছে। শুক্রবার মুখ্যমন্ত্রী অভিযোগ করেন যে, ‘নবজোয়ার’ কর্মসূচি বন্ধ করতেই অভিষেককে নোটিস পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের পর সোজা সেই দলনেত্রীর বাড়িতেই গেলেন অভিষেক। তবে সেখানে দু’জনের মধ্যে কী কথা হয়েছে, তা জানা যায়নি।

তার আগে নিজাম প্যালেসের সামনে সাংবাদিকদের মুখোমুখি হন অভিষেক। তিনি বলেন, “পরশু দিন থেকে দশ গুণ বেশি উৎসাহ নিয়ে জনসংযোগ যাত্রা করব।” দীর্ঘ দু’মাসের কর্মসূচির ধকল না নেওয়ার জন্য যে অনেকেই পরামর্শ দিয়েছিলেন, সে কথা জানিয়ে অভিষেক বলেন, “মা, বাবা, দলনেত্রী বারণ করেছেন, জ্বর, গলাব্যথা হয়েছে, হাত কেটে গিয়েছে, তবু ফিরিনি। সিবিআইয়ের জন্য ফিরতে হল।” এ সবের পরেও যে তিনি দমবেন না, তা-ও জানিয়েছেন তৃণমূল সাংসদ। তাঁর কথায়, ‘‘নবজোয়ার যাত্রা সার্থক। এ বার বিজেপির রাতের ঘুম উড়ে যাবে।”

তাঁকে এই দীর্ঘ ক্ষণ জিজ্ঞাসাবাদের ফল যে কিছুই হয়নি, তা-ও জানিয়েছেন অভিষেক। তিনি বলেন, ‘‘নির্যাস একটা আস্ত অশ্বডিম্ব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Mamata Banerjee CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE