Advertisement
২৬ এপ্রিল ২০২৪

Goa TMC: ফের তিনদিনের সফরে গোয়া সফরে যেতে পারেন অভিষেক

২৩-২৬ জানুয়ারি অভিষেকের সফর হওয়ার কথা। মোট ৪০টি বিধানসভা আসনের মধ্যে ইতিমধ্যে ১১টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে তৃণমূল।

ফের গোয়া সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ফের গোয়া সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ১৭:৪১
Share: Save:

গোয়ায় আগামী ১৪ ফেব্রুয়ারি বিধানসভার ভোট। সেই ভোটে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করতে রবিবার বিকেলে গোয়ার উদ্দেশে রওনা হতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২৩ থেকে ২৬ জানুয়ারি তাঁর এই সফর হওয়ার কথা।

মোট ৪০টি বিধানসভা আসনের মধ্যে ইতিমধ্যে ১১টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে তৃণমূল। সম্প্রতি নিজের গোয়া সফরে প্রার্থী তালিকার সঙ্গে রাজ্য থেকে ব্লক সংগঠনের পদাধিকারিকদের নাম ঘোষণা করেছেন অভিষেক। যেহেতু মহারাষ্ট্র গোমন্তক পার্টির সঙ্গে তৃণমূলের জোট রয়েছে। তাই তাঁদের সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে বাকি আসনগুলিতে প্রার্থী দেওয়া হবে বলে খবর।

কিন্তু, সম্প্রতি গোয়ার ভোটে তৃণমূলের সঙ্গে জোটে আগ্রহ দেখিয়েছে মহারাষ্ট্রের শাসক দল শিবসেনা। তাই গোমন্তক পার্টি ছাড়াও, অভিষেকের এই গোয়া সফরে শিবসেনার সঙ্গে আসন সমঝোতা নিয়ে আলোচনা হতে পারে। ৪০টি আসনের মধ্যে ১১টিতে তৃণমূল ও আটটি আসনে প্রার্থী দিয়েছে গোমন্তক পার্টি। এখনও ২১টি আসনে প্রার্থী দেওয়া বাকি। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক গোমন্তক-শিবসেনার মতো রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেই আসন রফা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

ইতিমধ্যে দু’জন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে প্রার্থী করে গোয়ার ভোটে চমক দিয়েছে তৃণমূল। সেভাবেই বাকি আসনগুলিতে জোরদার প্রার্থী দিয়ে গোয়ার ভোটে বাজিমাৎ করতে চাইছে বাংলার শাসকদল। তবে এই সফরে আসন সমঝোতা ও প্রার্থী তালিকা ঘোষণা ছাড়াওসংগঠন নিয়েও বৈঠক করতে পারেন অভিষেক। সঙ্গে প্রচারসূচিও তৈরি করা হতে পারে। কারণ গোয়ায় তৃণমূলের হয়ে প্রচারের দায়িত্বে কারা কারা থাকবেন, তা-ও অভিষেকের এই সফরেই ঠিক হয়ে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE