Advertisement
০২ মে ২০২৪
Abhishek Banerjee

কমিশনার নিয়োগ নিয়ে সরব হবেন অভিষেক

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক গোটা অধিবেশনেই লোকসভায় থাকবেন। যোগ দেবেন দলের সংসদীয় বৈঠকে এবং সংসদীয় রণকৌশল রচনায়।

Abhishek Banerjee.

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ০৫:৪৮
Share: Save:

নিয়োগ দুর্নীতির তদন্তে সম্প্রতি কলকাতার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তা চাপানউতোর চলছিল বঙ্গ রাজনীতিতে। আজ তৃণমূল শীর্ষ সূত্রের খবর, আগামিকাল থেকে শুরু হতে চলা সংসদীয় অধিবশনে নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগবেন অভিষেক। নির্বাচন কমিশনার নিয়োগের ক্ষমতা পুরোপুরি নিজের হাতেই তুলে নিতে এই অধিবেশনে বিল আনবে মোদী সরকার। সূত্রের খবর, সেই বিল নিয়ে আলোচনায় লোকসভায় তৃণমূলের মূল বক্তা হবেন অভিষেক।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক গোটা অধিবেশনেই লোকসভায় থাকবেন। যোগ দেবেন দলের সংসদীয় বৈঠকে এবং সংসদীয় রণকৌশল রচনায়। ইডি ডাকার কারণে ডায়মন্ড হারবারের সাংসদ দিল্লিতে বিরোধী জোট ‘ইন্ডিয়া’র সমন্বয় কমিটির প্রথম বৈঠকে থাকতে পারেননি। তাঁকে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হতে হয়েছে বলে দুঃখপ্রকাশ করেছিল কংগ্রেস-সহ ‘ইন্ডিয়া’র অনেক শরিক।

সংসদ চলাকালীন বিরোধীদের কক্ষ সমন্বয়ে কিন্তু পুরোপুরিই দেখা যাবে তাঁকে। শুধু লোকসভা অধিবেশনই নয়, আগামী মাসের গোড়ায় তৃণমূলের কেন্দ্র-বিরোধী কর্মসূচি রয়েছে দিল্লিতে। আগামী ২ অক্টোবর দিল্লি আসার কথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুষ্ঠানের প্রস্তুতিও এই সফরে অভিষেক নেবেন বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, আজ সকাল ১০টায় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের ঘরে ‘ইন্ডিয়া’র সংসদীয় নেতাদের বৈঠক রয়েছে। সেখানে তৃণমূলের তরফে উপস্থিত থাকার কথা সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং ডেরেক ও’ব্রায়েনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Central Government parliament
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE