Advertisement
০৭ মে ২০২৪
West Bengal Weather Update

চলতি সপ্তাহেই কি বাংলায় আরও জাঁকিয়ে শীত? রাজ্যবাসীর জন্য কী বার্তা দিল আবহাওয়া দফতর

আবহাওয়া দফতরের তরফে জানা যায়, শুক্রবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৭:৫৭
Share: Save:

গত সপ্তাহের মাঝামাঝি সময় থেকেই মেঘ কেটে গিয়ে রাজ্যে জাঁকিয়ে শীত পড়তে শুরু করে। নামতে থাকে পারদও। নতুন করে তাপমাত্রার বিশেষ হেরফের না হলেও, আগামী কয়েক দিন এমনই ঠান্ডা থাকবে বলে পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। শুক্রবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। আগামী কয়েক দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রির আশপাশেই থাকবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। শনিবার শহরের তাপমাত্রা আরও এক ডিগ্রি নামতে পারে।

তাপমাত্রার বিশেষ হেরফের হবে না দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। উত্তরের জেলাগুলিতে কোথাও কোথাও ঘন কুয়াশা থাকবে। তবে রাজ্যের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। শুকনো আবহাওয়া থাকবে উত্তরের জেলাগুলিতে। এই পূর্বাভাস থেকে স্পষ্ট যে চলতি সপ্তাহের শেষ এবং নতুন সপ্তাহের গোড়ায় ভাল রকম ঠান্ডা উপভোগ করবেন রাজ্যবাসী।

ডিসেম্বরের মাঝামাঝি সময়ে পৌঁছে গেলেও প্রথমে জাঁকিয়ে শীতের দেখা পাওয়া যায়নি। বঙ্গোপসাগরে নিম্নচাপ থেকে তৈরি হয়েছিল ঘূর্ণিঝড় মিগজাউম। তা তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে ঘুরে গেলেও প্রভাব পড়ে বঙ্গে। তিন দিন ধরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলেছে। যার ফলে স্যাঁতসেঁতে আবহাওয়া তৈরি হয়েছিল। অবশেষে ঘূর্ণিঝড়ের মেঘ কেটে ওঠে রোদ। আর তাতেই পারদ নামতে শুরু করে রাজ্যে। গত ১০ ডিসেম্বর মরসুমে প্রথম স্বাভাবিকের নীচে তাপমাত্রা নামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Report Weather Update Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE