Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
State Police

রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগে পরিবর্তন, রাজীবের বদলে এলেন মনোজ

পশ্চিমবঙ্গ পুলিশের এডিজি এবং আইজিপি আইবি-র পদ থেকে রাজীব মিশ্রকে সরিয়ে আনা হল মনোজকুমার বর্মাকে। আইবি-র দায়িত্বে থাকা রাজীব মিশ্রকে পাঠানো হয়েছে তুলনামূলক কম গুরুত্বপূর্ণ এনফোর্সমেন্ট ডিরেক্টরেটে।

পশ্চিমবঙ্গ পুলিশের এডিজি এবং আইজিপি আইবি-র পদ থেকে রাজীব মিশ্রকে সরিয়ে আনা হল মনোজ কুমার বর্মাকে।

পশ্চিমবঙ্গ পুলিশের এডিজি এবং আইজিপি আইবি-র পদ থেকে রাজীব মিশ্রকে সরিয়ে আনা হল মনোজ কুমার বর্মাকে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ২১:০৯
Share: Save:

বদল হয়ে গেল রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগের এডিজি পদে। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্য পুলিশের রদবদলের একটি তালিকা প্রকাশ করা হয়। সেই তালিকা অনুযায়ী আইবি-র এডিজি পদে বদল ঘটানো হল। পশ্চিমবঙ্গ পুলিশের এডিজি এবং আইজিপি আইবি-র পদ থেকে রাজীব মিশ্রকে সরিয়ে আনা হল মনোজকুমার বর্মাকে। তিনি নতুন দায়িত্বের সঙ্গেই সামলাবেন তাঁর হাতে থাকা অতিরিক্ত নির্দেশক ( নিরাপত্তার) দায়িত্বও। আর আইবি-র দায়িত্বে থাকা রাজীব মিশ্রকে পাঠানো হয়েছে তুলনামূলক কম গুরুত্বপূর্ণ বিভাগ এনফোর্সমেন্টর ডিরেক্টরেটে।

পুলিশ মহলে এই রদবদলের খবরেও প্রতিক্রিয়া লক্ষ করা গিয়েছে। কারণ, কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী তথা বাঁকুড়ার বিজেপি সাংসদ সুভাষ সরকার অভিযোগের আঙুল তুলেছিলেন রাজ্য পুলিশের আইবি-র বিরুদ্ধে। রাজ্য পুলিশের গোয়েন্দারা নজরদারি চালাচ্ছিলেন তাঁর দিল্লির বাড়িতে। বুধবার এমনই অভিযোগ করেন তিনি। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা তাঁর বাড়িতে পৌঁছনোর প্রাক্‌মুহূর্তে ওই দুই গোয়েন্দা ধরা পড়ে যান বলেও দাবি করেছিলেন তিনি। তাঁর এমন অভিযোগের পরেই এই রদবদল হওয়ায় রাজ্য রাজনীতির কারবারিরা এই দুটি ঘটনার মধ্যে সংযোগ খুঁজেছেন। তবে পুলিশ প্রশাসনের তরফে এই বদলি প্রসঙ্গে তেমন কিছু জানানো হয়নি।

গোয়ন্দা বিভাগে বদলের পাশাপাশি, এডিজি সিআইডির পদ থেকে কম গুরুত্বপূর্ণ ডিজিপি (প্রশিক্ষণ) পদে পাঠানো হয়েছে আনন্দ কুমারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE