Advertisement
০৬ ফেব্রুয়ারি ২০২৩
C V Ananda Bose

বাংলার দায়িত্ব নেওয়ার পর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন রাজ্যপাল

শনিবার বিমানে কলকাতা থেকে রওনা হয়ে দিল্লি পৌঁছান তিনি। বিমানবন্দর থেকেই চলে যান প্রধানমন্ত্রীর বাসভবনে। সেখানে বেশ কিছু ক্ষণ কথা হয় দু’জনের মধ্যে।

দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস।

দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১৫:৪০
Share: Save:

পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসাবে দায়িত্ব নেওয়ার পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করলেন সিভি আনন্দ বোস। শনিবার সকালের বিমানে কলকাতা থেকে রওনা হয়ে দিল্লি পৌঁছন তিনি। বিমানবন্দর থেকেই চলে যান প্রধানমন্ত্রীর বাসভবনে। সেখানে বেশ কিছু ক্ষণ কথা হয় দু’জনের মধ্যে। তবে বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে কী কথা হয়েছে, সে বিষয়ে প্রকাশ্যে কিছুই জানাননি বাংলার রাজ্যপাল। এক সময়ের দুঁদে আমলা আনন্দ বোস বাংলার দায়িত্ব নেওয়ার আগে পর্যন্ত মেঘালয় সরকারের উপদেষ্টা পদে ছিলেন। কেন্দ্রীয় সরকারের ‘সুনজর’-এ থাকা এই প্রাক্তন আমলাকে জগদীপ ধনখড়ের উত্তরসূরি করে পাঠানোর সিদ্ধান্তের ক্ষেত্রেও নির্দিষ্ট রণকৌশল রয়েছে বলেই মত জাতীয় রাজনীতির কারবারিদের একাংশের। আর দায়িত্ব বুঝে নেওয়ার পরেই তাঁর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়ার ঘটনাও তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন তাঁরা।

প্রসঙ্গত, ২৩ নভেম্বর রাজভবনে পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদে শপথ নিয়েছেন তিনি। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও বৈঠক হয়েছে তাঁর। এমনকি শপথ নেওয়ার পরেই রাজভবনে ডেকে পাঠিয়ে সাক্ষাৎ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গেও। পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীর চৌধুরী ঝালদা পুরসভা ইস্যুতে তাঁকে শপথগ্রহণের দিনই চিঠি পাঠিয়েছিলেন। তার পরে বহরমপুর সাংসদকে ২৫ মে রাজভবনে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল। কিন্তু ব্যক্তিগত ব্যস্ততার কারণে অধীর ২৯ নভেম্বর রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের জন্য সময় চেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.