Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

SSC: উচ্চ প্রাথমিকের নতুন তালিকাতেও অনিয়মের অভিযোগ, বিক্ষোভ চাকরিপ্রার্থীদের একাংশের

অভিযোগকারীদের দাবি, অনেক বেশি নম্বর পাওয়ার পরেও তালিকায় নাম নেই তাঁদের। শুক্রবার হাই কোর্টে নিজেদের অভিযোগ জানাবেন বলে দাবি করেছেন তাঁরা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ জুলাই ২০২১ ২০:১৭
হাই কোর্টে নিজেদের অভিযোগ জানাবেন বলে দাবি অভিযোগকারীদের

হাই কোর্টে নিজেদের অভিযোগ জানাবেন বলে দাবি অভিযোগকারীদের
ফাইল চিত্র।

কলকাতা হাই কোর্টের নির্দেশ মতো উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। কিন্তু তার পরেও বিতর্ক থামছে না। চাকরিপ্রার্থীদের একাংশের অভিযোগ, এই তালিকাতেও অনিয়ম হয়েছে। হাই কোর্টের দ্বারস্থ হওয়ার কথা জানিয়েছেন তাঁরা।

বৃহস্পতিবার তালিকা প্রকাশের পরে চাকরিপ্রার্থীদের একাংশ স্কুল সার্ভিস কমিশনের দফতরের বাইরে গিয়ে বিক্ষোভ দেখান। তাঁদের দাবি, অনেক বেশি নম্বর পাওয়ার পরেও তালিকায় নাম নেই তাঁদের। তুলনায় অনেক কম নম্বর পেয়ে নাম আছে অনেকের। শিক্ষাগত যোগ্যতার নম্বর অনেকের ক্ষেত্রে বাড়ানো হয়েছে বলেও অভিযোগ করেছেন তাঁরা। অনেক আবার অভিযোগ করেছেন, তাঁদের নাম বাতিলের তালিকায় রয়েছে। সেখানে কারণ হিসাবে বলা হয়েছে, শিক্ষাগত যোগ্যতা সংক্রান্ত তথ্য ওয়েবসাইটে আপলোড করেননি তাঁরা। কিন্তু তথ্য আপলোড করার প্রমাণ তাঁদের কাছে রয়েছে বলেই দাবি করেছেন অভিযোগকারীরা। শুক্রবার দুপুর ২টোয় হাই কোর্টে এই মামলার শুনানি রয়েছে। সেখানেই তাঁরা নিজেদের অভিযোগ জানাবেন বলে দাবি করেছেন।

এই অভিযোগের বিষয়ে কমিশনের তরফে কোনও মন্তব্য করা হয়নি। কমিশন জানিয়েছে, বিষয়টি বিচারাধীন। তাই এই বিষয়ে কোনও মন্তব্য করবে না কমিশন।

Advertisement

বৃহস্পতিবার কমিশনের ওয়েবসাইটে দুটি তালিকায় ইন্টারভিউয়ের জন্য কারা যোগ্য ও কারা যোগ্য নন তাঁদের নাম দেওয়া হয়েছে। প্রত্যেক প্রার্থীর নামের পাশে বিষয় ভিত্তিক নম্বর ও মোট নম্বরের উল্লেখ রয়েছে। যাঁরা ইন্টারভিউয়ের তালিকা থেকে বাদ পড়লেন, তাঁরা কেন বাদ পড়লেন সেই কারণও দেখানো হয়েছে তালিকায়। তার পরেও এই তালিকা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

আরও পড়ুন

Advertisement