Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Calcutta High Court: নিয়োগে অনিয়মের অভিযোগ, দ্রুত মামলা শুনতে চাইলেন হাই কোর্টের বিচারপতি

নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠে পাবলিক সার্ভিস কমিশনের বিরুদ্ধেও। জুনিয়র ইঞ্জিনিয়ার সিভিল পদে মেধা তালিকায় নাম থাকা স্বত্ত্বেও নিয়োগ করা হয়নি।

কলকাতা হাই কোর্ট

কলকাতা হাই কোর্ট ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২১ ১৮:৪১
Share: Save:

এ বার অনিয়মের অভিযোগ উঠল রাজ্যের মাদ্রাসা সার্ভিস কমিশনের বিরুদ্ধে। অনিয়ম জেনে দ্রুত মামলা শুনতে চাইলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বুধবার বেলা ১১টায় তিনি এই মামলার শুনানির জন্য সময় ধার্য করেছেন।


এ বছর জানুয়ারি মাসে শারীরিক ও কর্মশিক্ষা পদে নিয়োগের জন্য পরীক্ষা নেয় মাদ্রাসা কমিশন। চলতি মাসে ওই পরীক্ষার ফল প্রকাশিত হয়। তার পর শুরু হয় ইন্টারভিউ প্রক্রিয়া। অভিযোগ ওঠে, ইন্টারভিউতে প্রার্থীদের স্বচ্ছ তালিকা প্রকাশিত হয়নি। এ নিয়ে শান্তিনাথ পাইন-সহ একাধিক চাকরিপ্রার্থী উচ্চ আদালতে মামলা করেন। মামলাটি ওঠে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চে। মঙ্গলবার নিজের বেঞ্চে মামলার তালিকা থেকে তা জানতে পেরে বিচারপতি তড়িঘড়ি শুনানির কথা জানান। বিচারপতি জানিয়ে দেন, বুধবার প্রথমেই ওই মামলাটির শুনানি হবে। এর আগে শিক্ষক নিয়োগে অস্বচ্ছতার অভিযোগে স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। পরে আদালতের নির্দেশে নতুন ইন্টারভিউ তালিকা প্রকাশ করা হয়।


অন্য দিকে, মঙ্গলবার নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠে পাবলিক সার্ভিস কমিশনের বিরুদ্ধেও। জুনিয়র ইঞ্জিনিয়ার সিভিল পদে মেধা তালিকায় নাম থাকা স্বত্ত্বেও নিয়োগ করা হয়নি, এই অভিযোগ তুলে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের বিরুদ্ধে হাই কোর্টে মামলা করেন বেশ কয়েক জন চাকরিপ্রার্থী। এর আগে ওই সংক্রান্ত মামলায় দুর্নীতির অভিযোগ খারিজ করে দিয়েছিল ট্রাইব্যুনাল। মঙ্গলবার বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ জানায়, ট্রাইব্যুনালের রায়কে খারিজ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court SSC PSC Madrasa recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE