Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mithun Chakraborty

হিংসায় মদত দেওয়ার অভিযোগের তদন্তে সাহায্য করতে হবে মিঠুনকে, বলল কলকাতা হাই কোর্ট

মিঠুনের ‘মারব এখানে, লাশ পড়বে শ্মশানে’, ‘জাত গোখরো’ ইত্যাদি নানা সংলাপ নিয়ে আপত্তি তুলে মানিকতলা থানায় অভিযোগ দায়ের করে তৃণমূল।

মিঠুন চক্রবর্তী।

মিঠুন চক্রবর্তী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২১ ১৪:০২
Share: Save:

হিংসায় মদত দেওয়ার অভিযোগের মামলায় মিঠুনকে সহযোগিতা করতে হবে। অভিনেতা তথা বিজেপি নেতার অস্বস্তি বাড়িয়ে শুক্রবার স্পষ্ট জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। তৃণমূলের দায়ের করা ওই মামলা খারিজের আর্জি জানিয়ে আগেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন মিঠুন। কিন্তু সেই আবেদনে বিশেষ কান দিল না আদালত।

আদালতের তরফে জানানো হয়েছে, শুনানির দিন আদালতে সশরীরে হাজির না থাকলেও চলবে। তবে তদন্তে কলকাতা পুলিশকে সব রকম ভাবে সাহায্য করতে হবে অভিনেতাকে। প্রয়োজনে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে তাঁকে যাতে জিজ্ঞাসাবাদ করতে পারেন তদন্তকারী অফিসাররা, তার জন্য মিঠুনকে তাঁর ই মেল আইডিও দিতে বলা হয়েছে। আগামী শুক্রবার ফের এই মামলার শুনানি।

মিঠুনের ‘মারব এখানে, লাশ পড়বে শ্মশানে’, ‘জাত গোখরো’ ইত্যাদি নানা সংলাপ নিয়ে আপত্তি তুলে মানিকতলা থানায় অভিযোগ দায়ের করে তৃণমূল। তাঁর বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র (১২০বি), উস্কানিমূলক বক্তৃতা করে শান্তিভঙ্গের চেষ্টা (৫০৪, ৫০৫), বিভিন্ন গোষ্ঠী এবং বিভিন্ন ধর্মাবলম্বীদের মধ্যে বিদ্বেষ ছড়ানো (১৫৩এ)-সহ একাধিক ধারায় মামলা করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Mithun Chakraborty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE