Advertisement
১৫ জুন ২০২৪
Sayani Ghosh

ইডির তলব পাওয়ার পর কোথায় সায়নী ঘোষ? অভিনেত্রীর বাবা উত্তর দিলেন, আবার দিলেনও না

নিয়োগ মামলায় গ্রেফতার বহিষ্কৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের সঙ্গে এর আগে এক মঞ্চে দেখা গিয়েছে সায়নীকে। যদিও সায়নী জানিয়েছিলেন, তাঁরা দু’জনেই একই দলের সদস্য। এক মঞ্চে থাকতেই পারেন।

অভিনেত্রী সায়নী ঘোষ।

অভিনেত্রী সায়নী ঘোষ। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১১:৪৬
Share: Save:

নিয়োগ মামলার তদন্তে ইডি ডেকে পাঠিয়েছে অভিনেত্রী সায়নী ঘোষকে। কিন্তু তিনি কোথায়? সমনের খবর প্রকাশ্যে আসার পর তা নিয়ে একটি কথাও বলেননি টলিউডের অভিনেত্রী তথা রাজ্যের যুব তৃণমূল সভানেত্রী। তাঁকে ফোনে ধরার চেষ্টা করে পাওয়া যায়নি। ফোন বেজে গিয়েছে। অভিনেত্রী ধরেননি। বুধবার সকালে সায়নীর বিক্রমগড়ের বাড়িতে গিয়েও তাঁর দেখা পাওয়া যায়নি। তবে অভিনেত্রীর দেখা না মিললেও তাঁর পরিবারের সদস্যের সঙ্গে কথা হয় সংবাদমাধ্যমের প্রতিনিধিদের। সায়নীর বাবা অভিনেত্রীকে নিয়ে প্রশ্ন শুনেছেন। তার জবাবও দিয়েছেন। যদিও তাঁর উত্তরে অভিনেত্রীকে ঘিরে বুধবার সকাল থেকে ঘনিয়ে ওঠা ধোঁয়াশা কাটেনি।

ইডি সূত্রে খবর, নিয়োগ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দেওয়ার কথা জানিয়ে মঙ্গলবারই নোটিস গিয়েছে সায়নীর কাছে। পঞ্চায়েত ভোট নিয়ে ইদানীং ব্যস্ত রয়েছেন তৃণমূল যুব সভানেত্রী। প্রচারের কাজও করছেন বলে জানা গিয়েছে তৃণমূল সূত্রে। এর মধ্যেই বুধবার সকালে জানাজানি হয় অভিনেত্রীকে ইডির সমন পাঠানোর কথা। জানা যায়, নিয়োগ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবার সকাল ১১টার মধ্যে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে হাজির হতে বলা হয়েছে সায়নীকে। নিয়োগ মামলায় গ্রেফতার বহিষ্কৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের সঙ্গে এর আগে এক মঞ্চে দেখা গিয়েছে সায়নীকে। যদিও সায়নী জানিয়েছিলেন, তাঁরা দু’জনেই একই দলের সদস্য। এক মঞ্চে থাকতেই পারেন। পরে নিয়োগ মামলার শুনানিতে এক অভিনেত্রীর উল্লেখ শুনতে পাওয়া গিয়েছিল কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মুখে। ওই অভিনেত্রীর বিরুদ্ধে বেআইনি ভাবে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত এজেন্টের থেকে বহুমূল্য ফ্ল্যাট নেওয়ার কথাও বলেছিলেন তিনি। যদিও সেই অভিনেত্রী সায়নী কি না বা সেই এজেন্ট কুন্তল কি না, তা স্পষ্ট করেননি বিচারপতি। সায়নীকে নিয়েও আর কোনও আলোচনা হয়নি। কিন্তু ইডির সমনে বুধবার প্রথম নিয়োগ দুর্নীতি মামলায় নাম জুড়ল সায়নীর।

বিক্রমগড়ে অভিনেত্রীর বাড়ি। ইডির বক্তব্য নিয়ে সায়নীর বক্তব্য জানতে সেখানেই গিয়েছিলেন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা। কিন্তু বাড়ির বেল বাজালেও দরজা খোলা হয়নি। পরে বাড়ির বারান্দায় এসে হাজির হন সায়নীর বাবা। যিনি পেশায় প্রোমোটার। সংবাদমাধ্যমের প্রতিনিধিদের তিনিই জানিয়ে দেন, সায়নী বাড়িতে নেই। এর পাল্টা তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল, সায়নী কোথায় গিয়েছেন? এর উত্তরে অভিনেত্রী কোথায় গিয়েছেন তা না জানালেও বলে দেন সকাল সাড়ে ৮টায় মেয়ে বেরিয়ে গিয়েছে। সায়নীর বাবার কাছে এর পরে জানতে চাওয়া হয়, অভিনেত্রীকে যে ইডি তলব করেছে, সে ব্যাপারে তিনি কি কিছু বলতে চান? এরও উত্তরে বিশেষ কিছু বলতে চাননি যুব তৃণমূল সভানেত্রীর বাবা। শুধু বলেন, এ ব্যাপারে তাঁর কিছু বলার নেই। এর পর অবশ্য ভিতরে চলে যান তিনি। সংবাদমাধ্যমের সঙ্গে আর কোনও কথা হয়নি তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sayani Ghosh Bengal Recruitment Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE