Advertisement
২১ জুলাই ২০২৪
Asansol Stampede

আসানসোল কম্বলকাণ্ডে বিজেপি নেতা জিতেন-সহ পাঁচ জনের আগাম জামিনের আবেদনও খারিজ হাই কোর্টে

গত ১৪ ডিসেম্বর কম্বল বিতরণের অনুষ্ঠান হয়েছিল আসানসোলে। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যদিও পদপিষ্ট হওয়ার ঘটনার আগেই তিনি চলে গিয়েছিলেন।

alcutta High Court rejects anticipatory bail plea of BJP leader Jitendra Tiwari

কম্বলকাণ্ডে অভিযুক্ত চৈতালি তিওয়ারি এবং জিতেন্দ্র। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৪২
Share: Save:

কম্বল বিতরণকাণ্ডে অস্বস্তি বাড়ল আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির। স্ত্রী চৈতালির পরে বৃহস্পতিবার তাঁরও আগাম জামিনের আবেদন নাকচ করল কলকাতা হাই কোর্ট। বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ বৃহস্পতিবার দুপুরে জিতেন-সহ পাঁচ অভিযুক্তের আগাম জামিনের আবেদন খারিজ করে। এর আগে বৃহস্পতিবার সকালে চৈতালিরও আগাম জামিনের আবেদনও খারিজ করে বিচারপতি দেবাংশু বসাকের বেঞ্চ।

প্রসঙ্গত, গত ১৪ ডিসেম্বর শিবচর্চা ও কম্বল বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছিল আসানসোলে। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং আসানসোল পুরনিগমের বিরোধী দলনেত্রী চৈতালি তিওয়ারি। সেখানেই ঘটে যায় দুর্ঘটনা। শুভেন্দু নিজের হাতে বেশ কিছু কম্বল বিতরণ করার পর ওই অনুষ্ঠান ছেড়ে চলে যান। এর পর কম্বল নেওয়ার জন্য শুরু হয় হুড়োহুড়ি। তাতে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ৩ জনের। আহত হন বেশ কয়েক জন।

এ নিয়ে রাজ্য রাজনীতিতে শুরু হয় জোর চাপান-উতোর। কারণ, পুলিশ প্রশাসনের তরফে জানানো হয়, প্রশাসনের কাছ থেকে ওই সভার জন্য কোনও লিখিত অনুমতি নেওয়া হয়নি। এর পর এই ঘটনায় মামলা দায়ের হয়। মৃত ঝালী বাউড়ির পুত্র সুখেন অভিযোগ করেন আসানসোল উত্তর থানায়। সেই অভিযোগের ভিত্তিতে ৬ জনকে গ্রেফতার করে পুলিশ। ওই ঘটনার প্রেক্ষিতে চৈতালি-সহ মোট কাউন্সিলরের নামেও অভিযোগে দায়ের হয়। মামলা দায়ের করা হয় জিতেনের বিরুদ্ধেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE